২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


খাস জমির দখল নিয়ে বিরোধ

রামগতিতে দোকান ভাঙচুর, লুটপাটের ঘটনায় মামলা

-

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর গাজী ইউনিয়নের দক্ষিণ টুমচর এলাকায় মাইন উদ্দিন সমাজে খাস জমি দখল নিয়ে বিরোধের জেরে দোকানঘরে হামলা চালিয়ে মারধর ভাঙচুর ও প্রায় ৬০ হাজার টাকার মালামাল ল্ুেট নেয়ার ঘটনায় গত সোমবার রামগতি থানায় একটি মামলা হয়েছে।
এ ঘটনায় ভুক্তভোগী মাইন উদ্দিনের ছেলে জহির উদ্দিন বাদি হয়ে এ মামলাটি দায়ের করেন। মামলার এজাহার সূত্রে জানা যায়, ওই জমির দখল নিয়ে বাদি পক্ষ জহির উদ্দিনের সাথে একই এলাকার হোসেন গংদের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। ইতোমধ্যে বাদি পক্ষ তাদের দখলীয় জমিতে দোকানঘর নির্মাণ করেন।
গত শুক্রবার দুপুরে বিবাদি হোসেনের নেতৃত্বে ২০-২৫ জন লোক হাতে দাঁ, চেনি, লোহার রড় ও লাঠিসোটা নিয়ে সেই নির্মিত দোকানঘরে প্রবেশ করে তাদের ওপর হামলা চালায়। এ সময় হোসেন গংদের লোকজন দোকানে অবস্থিত লোকদের ওপর হামলা চালিয়ে বেধড়ক মারধর ও ভাঙচুর করে। একই সাথে তারা পাশের মোজাম্মেল হকের দোকানেও হামলা চালিয়ে প্রায় ৬০ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায়। হামলায় আহত জহির উদ্দিন ও হনিফকে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
এ ঘটনায় অভিযুক্ত হোসেন ওই খাস জমি নিজের বলে দাবি করেন এবং কোন দোকানে হামলা ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পুরোপুরি অস্বীকার করে বলেন, আমার দীর্ঘদিনের দখলীয় জমি জহির উদ্দিন গংরা জোরপূর্বক শুক্রবার রাতে নতুন ঘর নির্মাণ করলে সকালে আমার লোকজন ওই ঘর ভাঙচুর করে ফেলে দিয়েছে।


আরো সংবাদ



premium cement