০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


নান্দাইলে সড়ক যেন মরণফাঁদ

নান্দাইল-আঠারোবাড়ি সড়কের একাংশের অবস্থা : নয়া দিগন্ত -

ময়মনসিংহের সাত কিলোমিটার দীর্ঘ নান্দাইল-আঠারোবাড়ি সড়কটি সংস্কারের অভাবে বিভিন্ন স্থানে কারপেটিং উঠে খানাখন্দে ভরে গেছে। জনগুরুত্বপূর্ণ সড়কটি নান্দাইল উপজেলায় পড়েছে পাঁচ কিলোমিটার এবং ঈশ্বরগঞ্জ উপজেলায় পড়েছে ২ কিলোমিটার। নান্দাইল অংশের পাঁচ কিলোমিটার সড়ক তিন বছর আগে সংস্কার হলেও ঈশ্বরগঞ্জের দুই কিলোমিটার সড়কের সংস্কার হয়নি। ফলে এ সড়ক দিয়ে চলাচলে ভোগান্তি পোহাতে হয় এবং বিভিন্ন সময় ঘটে দুর্ঘটনা।
নান্দাইল-আঠারোবাড়ি সড়ক দিয়ে পার্শ্ববর্তী কেন্দুয়া ও হোসেনপুর উপজেলার মানুষও চলাচল করে থাকে। প্রতিদিন পাঁচ শতাধিক যানবাহন চলাচল করে এ সড়ক দিয়ে। এ দিকে আঠারোবাড়ি বাজারে প্রতিদিন পাইকারি ও খুচরা ব্যবসায়ীরা এই রাস্তা দিয়ে মালামাল আনানেয়া করেন। নান্দাইল অংশে সড়কটি প্রশস্ত হলেও ঈশ্বরগঞ্জ অংশ সরু। বর্তমানে পুরো রাস্তাটিই ভেঙে লণ্ডভণ্ড হয়ে গেছে। ফলে যানবাহন চলাচল খুবই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।
সম্প্রতি নান্দাইল-আঠারোবাড়ি সড়ক ঘুরে দেখা গেছে, নান্দাইল নতুন বাজার থেকে চণ্ডিপাশা মোড় বাজার পর্যন্ত সড়কের অবস্থা নাজুক। ব্র্যাক ভিশন, নান্দাইল অবসর সিনেমা হল, দীপা নার্সারি ও সড়কের বিভিন্ন স্থানে সড়কের কারপেটিং উঠে খানাখন্দে ভরে গেছে। এতে করে আঠারোবাড়ি সড়কের পাশে গড়ে ওঠা শিক্ষাপ্রতিষ্ঠান ও এনজিও কর্মকর্তাদের চলাচলের ভোগান্তি সৃষ্টি হয়েছে।


অটোচালক এমদাদুল বলেন, গাড়ি চালাতে খুব কষ্ট হয়, তবুও পেটের দায়ে গাড়ি চালাতে হয়। রাস্তাটিতে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। শীতে কুয়াশার কারণে গাড়ি চালাতে অনেক ভয় লাগে। রাস্তাটি সংস্কার হলে আমাদের অনেক সুবিধা হতো।
নান্দাইল-পৌরসভার বাসিন্দা শাহাদাত হোসেন বলেন, রাস্তাটি এলজিইডির আওতায়। প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করে। জনপ্রতিনিধিরা বারবার আশ্বাস দিলেও সংস্কার হয়নি এখনো। আমাদের অনেক ভোগান্তি হচ্ছে।
উপজেলা প্রকৌশলী শাহবো রহমান সজিব বলেন, নান্দাইলে দু’টি সড়ক খুবই গুরুত্বপূর্ণ। তার মধ্যে নান্দাইল -আঠারোবাড়ি সড়কটি সংস্কার ও প্রশস্ত করার জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে। আশা করছি অতি দ্রুত অনুমোদন হয়ে যাবে।


আরো সংবাদ



premium cement