২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ঝুঁকিপূর্ণ ইয়াংছা সেতুতে আতঙ্ক নিয়ে চলাচল

চকরিয়া-লামা-আলীকদম সড়কের ইয়াংছা খালের ওপর ঝুঁকিপূর্ণ বেইলি সেতু : নয়া দিগন্ত -

কক্সবাজার জেলার চকরিয়া, বান্দরবান জেলার লামা ও আলীকদম উপজেলার সাথে সংযোগ স্থাপনকারী সড়কের ওপর ইয়াংছা বেইলি সেতুটি খুবই ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। যেকোনো সময় এটি ভেঙে পড়ে মারাত্মক দুর্ঘটনা ঘটাতে পারে। তিন উপজেলার কয়েক হাজার যাত্রী ও যানবাহন এই সেতুর উপর দিয়ে চলাচল করে।
বান্দরবান জেলার দুর্গম লামা ও আলীকদম উপজেলার সাধারণ মানুষের সড়কপথে যোগাযোগের একমাত্র সড়ক এটি। চকরিয়া উপজেলার যাত্রীরাও ওই দুই উপজেলা সদরে যোগাযোগের জন্য এই সড়কটিকে ব্যবহার করে। কিন্তু সেই সড়কের এই সেতুটির উপরের পাটাতনের বিভিন্ন অংশ ক্ষয়ে গেছে। যেকোনো সময় এটি ভেঙে পড়তে পারে।
বান্দরবান সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন ইয়াংছা সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় এর আগে সেতুর পাশে লাল পতাকা টাঙ্গিয়ে সামান্য মেরামতের কাজ করা হয়; কিন্তু এতে বিপদের ঝুঁকিটা রয়েই গেছে। কারণ সেতুর উপর দিয়ে পাথর ও কাঠ বোঝাই ২৫-৩০ টন ওজনের ভারী গাড়িও চলাচল করে। তাই এলাকার জনসাধারণের স্বার্থে সেতুটি জরুরি ভিত্তিতে পুনঃনির্মাণের দাবি জানিয়েছে এলাকাবাসী।


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল