০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


দৃষ্টিনন্দন ছাগলনাইয়া পৌরসভা গড়তে আবারো সমর্থন চান মোস্তফা

-

ছাগলনাইয়া পৌরসভার যাত্রা শুরু ২০০২ সালে কিন্তু এর ব্যাপক উন্নয়ন হয়েছে গত পাঁচ বছরে। এই সময়ের মধ্যে শতকোটি টাকা ব্যয়ে রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট ও ড্রেনেজ ব্যবস্থার আশাতীত উন্নয়নে বেড়েছে নাগিরক সুবিধা। আর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো পৌরবাসীর সমর্থন চান এই পৌরসভার বর্তমান মেয়র এম মোস্তফা। ইতোমধ্যে দলের সম্ভাব্য মেয়র প্রার্থীদের মধ্যে বাছাই শেষে ফেনী জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এম মোস্তফাকে দলীয় প্রার্থী নির্বাচিত করে তার নাম কেন্দ্রে পাঠানো হয়েছে। এই পৌর এলাকায় বিএনপি-জামায়াতের ভোটও রয়েছে প্রচুর। তবে তারা স্থানীয় নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অব্যাহত রাখলে এবং আওয়ামী লীগ এম মোস্তফাকে মনোনয়ন দিলে তিনি বিনা বাধায় আবারো ছাগলনাইয়া পৌরসভার মেয়র নির্বাচিত হবেনÑ এটা প্রায় নিশ্চিত।
চলমান বৈশ্বিক করোনা মহামারীতে নিজের জীবনের ঝুঁকি নিয়ে পৌরসভার উন্নয়ন কর্মকাণ্ড তদারকি, পয়ঃনিষ্কাশন ব্যবস্থা সচল ও শহর পরিচ্ছন্ন রাখা, করোনায় জনসচেতনতা বৃদ্ধি এবং স্বচ্ছতার সাথে সরকারি সহায়তা বিতরণ নিশ্চিত করতে এম মোস্তফাকে সবসময় সক্রিয় দেখা গেছে। ‘মুজিব বর্ষ’ উপলক্ষে মুজিব কর্নার স্থাপন, পৌরসভা আঙিনা ও সড়কে দলীয় নেতাদের ছবি সংবলিত বিশাল বিশাল বিলবোর্ড স্থাপন করা হয়েছে তার আমলে।
৯টি ওয়ার্ড নিয়ে ২৮ বর্গকিলোটার আয়তনের ছাগলনাইয়া পৌরসভার জনসংখ্যা ৬৫ হাজারের বেশি। বর্তমান ভোটার সংখ্যা ৩৩ হাজার ৯৭ জন। ২০১৬ সালের ১০ জুন বিএনপি প্রার্থী মোহাম্মদ আলমগীরকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন পৌর আওয়ামী লীগের সভাপতি এম মোস্তফা। প্রতিটি ওয়ার্ডে ধারাবাহিক উন্নয়নের অংশ হিসেবে পৌর এলাকার সড়ক পাকাকরণ, প্রশস্তকরণ, ব্রিজ-কালভার্ট নির্মাণ, কবরস্থান সংস্কার, সড়কবাতি স্থাপন, পৌরসভার মসজিদগুলোতে খাটিয়া প্রদান, মসজিদ-মক্তব উন্নয়নে আর্থিক সহায়তা, পৌর শহরের জিরো পয়েন্টে আরবি হরফের ক্যালিওগ্রাফিতে ‘আল্লাহ ও মুহাম্মদ’ (সালল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) খচিত নান্দনিক ভাস্কর্য স্থাপন করাসহ শহরের সৌন্দর্যবর্ধনে ব্যাপক ভূমিকা রেখেছেন মেয়র এম মোস্তফা। তার প্রচেষ্টায় ২০১৯ সালের মে মাসে ছাগলনাইয়া পৌরসভা ‘ক’ শ্রেণীর পৌরসভায় উন্নীত হয়।
সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম মুক্তিযোদ্ধা ফয়েজ আহমেদের ছোট ভাই হলেন মেয়র এম মোস্তফা। তার সময়ে পৌর এলাকায় স্মরণকালের উন্নয়ন হয়েছে বলে এলাকাবাসী জানান। দল-মত নির্বিশেষে পৌর এলাকায় সুষম উন্নয়নের কারণে পৌরবাসীর মধ্যে তার সুনাম রয়েছে। তার সময়ে পশ্চিম ছাগলনাইয়া ওয়ার্ডে আফজল মুন্সী সড়ক ও ড্রেন, সাতবাড়ি সড়ক ও ড্রেন, মজুমদারপাড়া সড়ক ও ড্রেন, মাস্টারপাড়া বিআর মজুমদার বাড়ি সড়ক, অলিমিয়া মুন্সীবাড়ি সড়ক, থানাপাড়া সড়ক ও ড্রেন, সরকারি কলেজ রোড ড্রেন, আলমগীর বিএ সড়ক, উপজেলা প্রধান পূজামণ্ডপ সড়ক নির্মাণ ও সংস্কার পৌরবাসীর দুর্ভোগ লাঘব এবং পৌর এলাকার মর্যাদা বৃদ্ধি করেছে। এ ছাড়া উত্তর পানুয়া ওয়ার্ডে ডিসি সড়ক, ওবায়েদুল হক খোন্দকার সড়ক, পূর্ব ছাগলনাইয়া ওয়ার্ডে মাদরাসা সড়ক, বাগানবাড়ি মাদরাসা সড়ক, মাজার রোড, হিছাছড়া ওয়ার্ডে বীর মুক্তিযোদ্ধা রহীম উল্লাহ সড়ক, বীর মুক্তিযোদ্ধা আনিছ সড়ক, ভিপি আজাদ সড়ক, পাটোয়ারী সড়ক, মজুমদার সড়ক, দক্ষিণ সতর নদীর কূল সড়ক, বাঁশপাড়া বটতলী সড়ক, ছাগলনাইয়া অ্যাকাডেমি সড়ক, ধুয়া সড়ক, আইডিয়াল অ্যাকাডেমি সড়ক, মটুয়া ওয়ার্ডের আরসিসি মধ্যম মটুয়া সড়ক, মৌলভী সামছুল করিম সড়ক, সুবেদারী সড়ক, আবু মুসা সড়কসহ ছোট ছোট কয়েকটি সড়ক পাকাকরণের কাজ হয়েছে তার মেয়াদকালে। পৌর হকার্স সুপার মার্কেট, মহিলা সুপার মার্কেট, পৌর সুপার মার্কেটও তার সময়ে নির্মিত হয়েছে। দীর্ঘমেয়াদি নাগরিক সুবিধা নিশ্চিত করতে মেগা প্রজেক্টের আওতায় ১০০ কোটি টাকার উন্নয়ন প্রকল্প প্রক্রিয়াধীন রয়েছে বলে জানা গেছে।
মেয়র এম মোস্তফা নয়া দিগন্তকে জানান, জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের রূপরেখার আলোকে আজ দল-মত নির্বিশেষে পৌরবাসী সরকারের উন্নয়নের সুফল ভোগ করছেন। আধুনিক উন্নত নাগরিক সুবিধা ও দৃষ্টিনন্দন মডেল পৌরসভা গঠনের লক্ষ্যে অসমাপ্ত কাজ এগিয়ে নিতে আবারো পৌরবাসীর সমর্থন চান তিনি।

 


আরো সংবাদ



premium cement
সিরিজে এগিয়ে যাবার লক্ষ্যে আজ মাঠে নামছে বাংলাদেশ গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭

সকল