২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

তাহিরপুর-আনোয়ারপুর সড়কে সংস্কারের পরপরই ভাঙন

-

সুনামগঞ্জের তাহিরপুরের আনোয়ারপুর-সুনামগঞ্জ সড়কের ৪ কিলোমিটারজুড়ে ভাঙনে জরাজীর্ণ হয়ে পড়েছে। দীর্ঘদিন পর সম্প্রতি সড়কটি সংস্কার করা হলেও ভারী যানবাহন চলাচলে সড়কের দু-পাশের বালু-মাটি সরে গিয়ে মূল সড়ক ফের জরাজীর্ণ হয়ে যাচ্ছে। প্রয়োজনীয় পদক্ষেপ না নিয়ে বর্ষায় ব্যাপক ভাঙনের সৃষ্টি হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
সূত্র জানায়, জেলার ১১টি উপজেলার মধ্যে তাহিরপুরের আনোয়ার-সুনামগঞ্জ সড়কের ৪ কিলোমিটার অংশে সম্প্রতি সড়ক ও জনপদ বিভাগ মেরামত করে। আনোয়ারপুর থেকে চিসকা-বীরনগড় গ্রাম পর্যন্ত সড়কের দু-পাশে বল্ক না দিয়ে বালু মাটি দেয়ায় বৃষ্টিসহ নানান কারণে সেই মাটি সরে যাওয়ায় ভাঙন শুরু হয়েছে। এ সড়কে দুু’টি ব্রিজের সংযোগ অংশে মাটি সরে ভাঙন দেখা দিয়েছে। এতে করে মূল সড়কে কার্পেটিংয়ে বিভিন্ন অংশে ভাঙন সৃষ্টি হয়েছে। বর্ষায় শনির হাওরের ঢেউ আছড়ে পড়ে এই সড়কে। এতে করে বড় ধরনের ভাঙন সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও সড়কে যানবাহন চলাচলে দুর্ঘটনার আশঙ্কা রয়েছে বলেও জানিয়েছেন স্থানীয়রা।
স্থ’ানীয় বাসিন্দা মহিবুর রহমানসহ একাধিক ব্যক্তির সাথে কথা হলে তারা জানান, সড়কটি উপজেলার প্রধান সড়ক। দীর্ঘদিন জরাজীর্ণ থাকার পর সম্প্রতি মেরামত করা হয়েছে। তবে এরই মধ্যে সেই সড়কের দু’পাশের বালু-মাটি সরে আবার ভাঙনের সৃষ্টি হচ্ছে। তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণ সিন্ধু চৌধুরী বাবুল বলেন, তাহিরপুর-আনোয়াপুর সড়কটি উপজেলার জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলব যাতে করে দ্রুত পদক্ষেপ গ্রহণ করে।

 


আরো সংবাদ



premium cement
মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি দুর্নীতির মামলায় কৃষিমন্ত্রীকে আটক করল ইউক্রেন মোরেলগঞ্জে কৃষককে পিটিয়ে হত্যা দেবীগঞ্জে হিট স্ট্রোকে প্রাইভেটকার চালকের মৃত্যু

সকল