২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বেত্রাবতী নদীতে ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো

-

যশোরের শার্শায় বেত্রাবতী নদীর ওপর সেতু না থাকায় যুগ যুগ ধরে ভোগান্তি পোহাচ্ছে এলাকাবাসী। ২০১৭-১৮ অর্থবছরে সেতু নির্মাণে উপজেলা পিআইও অফিস থেকে বরাদ্দ দেয়া হলেও পানি উন্নয়ন বোর্ডের আপত্তিতে সেতু নির্মাণ করা যায়নি বলে জানা যায়।
জানা যায়, নদীর ওপর নির্মিত বাঁশের সাঁকো দিয়ে শার্শার বাগআঁচড়া, কোটা ইলিশপুর ও ঝিকরগাছার পিপড়াগাছী, বকুলীয়াসহ আশপাশের কয়েক গ্রামের প্রায় ৩০ হাজার মানুষের বসবাস। সেতুর অভাবে মানুষ ঝুঁকি নিয়ে চলাচল করছে।
পানি উন্নয়ন বোর্ডের দাবি সেতুটি দৈর্ঘ্যে ১৫০ ফুট না হলে বেত্রাবতী নদী নব্যতা ও গভীরতা হারিয়ে মারা যেতে পারে। সে কারণে ৬০ ফুট লম্বা সেতুর বরাদ্দকৃত অর্থ সরকারি দফতরের ফিরে যায় । সম্প্রতি সরেজমিন দেখা যায়, প্রায় ৬০ ফুট দৈর্ঘ্যরে সাঁকোটির দুই পাশে ধরনী নেই। সেটি উঁচু-নিচু অবস্থায় আছে। চলার সময় সেতুটি নড়বড়ে অবস্থায় দুলতে থাকে। প্রতিদিন এ পথে বাগআঁচড়া, সাতমাইল কোটা, ইলিশপুর, পিপড়াগাছি, বকুলীয়া গ্রামের মানুষ ঝুঁকিপূর্ণ অবস্থায় চলাচল করছে। সাঁকোটির পাশেই বাগআঁচড়ার বাজার। সেখানে সপ্তাহে শনি ও মঙ্গলবার দেশের অন্যতম পশু হাট বসে। এ ছাড়া আফিল উদ্দিন ডিগ্রি কলেজ, মহিলা মাদরাসা, হাইস্কুলসহ একাধিক শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে।


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল