২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বেত্রাবতী নদীতে ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো

-

যশোরের শার্শায় বেত্রাবতী নদীর ওপর সেতু না থাকায় যুগ যুগ ধরে ভোগান্তি পোহাচ্ছে এলাকাবাসী। ২০১৭-১৮ অর্থবছরে সেতু নির্মাণে উপজেলা পিআইও অফিস থেকে বরাদ্দ দেয়া হলেও পানি উন্নয়ন বোর্ডের আপত্তিতে সেতু নির্মাণ করা যায়নি বলে জানা যায়।
জানা যায়, নদীর ওপর নির্মিত বাঁশের সাঁকো দিয়ে শার্শার বাগআঁচড়া, কোটা ইলিশপুর ও ঝিকরগাছার পিপড়াগাছী, বকুলীয়াসহ আশপাশের কয়েক গ্রামের প্রায় ৩০ হাজার মানুষের বসবাস। সেতুর অভাবে মানুষ ঝুঁকি নিয়ে চলাচল করছে।
পানি উন্নয়ন বোর্ডের দাবি সেতুটি দৈর্ঘ্যে ১৫০ ফুট না হলে বেত্রাবতী নদী নব্যতা ও গভীরতা হারিয়ে মারা যেতে পারে। সে কারণে ৬০ ফুট লম্বা সেতুর বরাদ্দকৃত অর্থ সরকারি দফতরের ফিরে যায় । সম্প্রতি সরেজমিন দেখা যায়, প্রায় ৬০ ফুট দৈর্ঘ্যরে সাঁকোটির দুই পাশে ধরনী নেই। সেটি উঁচু-নিচু অবস্থায় আছে। চলার সময় সেতুটি নড়বড়ে অবস্থায় দুলতে থাকে। প্রতিদিন এ পথে বাগআঁচড়া, সাতমাইল কোটা, ইলিশপুর, পিপড়াগাছি, বকুলীয়া গ্রামের মানুষ ঝুঁকিপূর্ণ অবস্থায় চলাচল করছে। সাঁকোটির পাশেই বাগআঁচড়ার বাজার। সেখানে সপ্তাহে শনি ও মঙ্গলবার দেশের অন্যতম পশু হাট বসে। এ ছাড়া আফিল উদ্দিন ডিগ্রি কলেজ, মহিলা মাদরাসা, হাইস্কুলসহ একাধিক শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে।


আরো সংবাদ



premium cement