০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


কাজে আসছে না প্রধানমন্ত্রীর দেয়া নৌ-অ্যাম্বুলেন্স

-

ঘাটে দীর্ঘদিন ধরে পড়ে আছে প্রধানমন্ত্রীর দেয়া উপহার। চালক নেই, তাই অচল পটুয়াখালীর কলাপাড়া উপজেলাবাসীর জন্য প্রধানমন্ত্রীর দেয়া উপহার স্বাস্থ্য কমপ্লেক্সের নৌ-অ্যাম্বুলেন্সটি। অযতœ-অবহেলায় পড়ে আছে। সমুদ্র উপকূলের দূরবর্তী লোকদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে উপহার হিসেবে অ্যাম্বুলেন্সটি পাওয়ার প্রায় এক বছর পার হলেও সেটি এখনো ব্যবহারই করা হয়ে উঠেনি। তলা ফুটো হয়ে কয়েক দিন ধরে এটি আন্ধারমানিক নদীর জোয়ারে তলিয়ে থাকতে দেখা যাচ্ছে। এখনই এটি রক্ষণাবেক্ষণ করা না হলে পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়ে যাবে বলে জানিয়েছেন স্থানীয়রা।
স্থানীয় সূত্র জানায়, উদ্বোধন হলেও কোনো সময়ই এই নৌ-অ্যাম্বুলেন্স দিয়ে রোগী পরিবহন করা হয়নি। বর্তমানে এটি কলাপাড়া পৌর শহরের হ্যালিপ্যাড মাঠের পূর্ব পাশে পড়ে রয়েছে। বহু কাক্সিক্ষত এ যানটি দিয়ে আজ পর্যন্ত একজন রোগীও পরিবহন করা সম্ভব হয়নি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপকূলের দূরবর্তী এলাকার মানুষের জরুরি প্রয়োজনে রোগী আনা নেয়ার জন্য এটি উপহার দেন। সরজেমিনে দেখা যায়, দীর্ঘ এক বছর ধরে গুরুত্বপূর্ণ নৌ-যানটি পড়ে আছে। চালক না থাকায় এটি একদিনও ব্যবহার করা সম্ভব হয়নি। ব্যবহার ও অযতেœ দিনে দিনে এটি নষ্ট হয়ে যাচ্ছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: চিন্ময় হাওলাদার বলেন, চালক না দেয়ার কারণে নৌ-অ্যাম্বুলেন্সটি চালানো সম্ভব না। তা ছাড়া রাঙ্গাবালীর এলাকার রোগী সাধারণত ট্রলারের মাধ্যমে অসুস্থ হলে নিয়ে আসে। নৌ-অ্যাম্বুলেন্সটি ফেরত পাঠানোর বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে চিটি পাঠানো হয়েছে। স্থানীয়রা ড্রাইভার নিয়োগের মাধ্যমে নৌ-অ্যাম্বুলেন্সটি সচলের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল