০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


কাজিপুরে মরিচের ঝাঁজ বেড়েছে

-

সিরাজগঞ্জের কাজিপুরে কাঁচামরিচের দাম দ্বিগুণ হয়েছে। কেজিপ্রতি দাম ৪০ টাকা বেড়ে ৮০ টাকায় বিক্রি হচ্ছে। বৃষ্টি ও বন্যার কারণে মরিচের দাম বেড়েছে বলে জানা গেছে।
কাজিপুর উপজেলা কৃষি কর্মকর্তা বলেন, বর্ষা মওসুমে লাগানো মরিচের ফলন কম, কিন্তু দাম বেশি হয়। গত সপ্তাহে মরিচের বাজারদর ছিল ৪০ টাকা কেজি। গত এক সপ্তাহে লাগাতার বৃষ্টি ও বন্যার কারণে দাম বেড়েছে কেজিতে ৪০ টাকা। শুক্রবার মেঘাই, ঢেকুরিয়া, সোনামুখী, শিমুলদাইড়, আলমপুর সীমান্তবাজারে খুচরা বিক্রেতারা প্রতি কেজি মরিচ ৮০ টাকা দরে বিক্রি করছে। মেঘাই বাজারের ব্যবসায়ী শাহীন বলেন, বৃষ্টি ও বন্যার কারণে মরিচের দাম বেড়েছে। ঢেকুরিয়া ও নতুন মাইজবাড়ী গ্রামের কৃষক হাসান ও খালেক বলেন, বৃষ্টি ও বন্যার কারণে গাছ ও মরিচ পচে যাওয়ায় মরিচের ফলন কমে গেছে।
উপজেলা কৃষি কর্মকর্তা রেজাউল করিম বলেন, বৃষ্টি ও বন্যার কারণে মরিচ গাছের ফুল পড়ে গিয়ে এবং কিছু এলাকায় বন্যার পানিতে ডুবে মরিচ পচে গেছে। ফলে দামও কিছুটা বেড়েছে।

 


আরো সংবাদ



premium cement
সুন্দরবনে জ্বলছে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট শায়েস্তাগঞ্জে সাবেক সেনা সদস্য ট্রাকচাপায় নিহত ইসরাইল-গাজা যুদ্ধবিরতি আলোচনা নিয়ে কায়রোতে জোরদার প্রচেষ্টা ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয় থেকে ২৫ ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারী আটক গাজীপুরে তুলার গুদামে আগুন স্টপেজের দাবিতে ফরিদপুরে প্রথম দিনই ট্রেনের গতিরোধ সন্দেশখালির ধর্ষণের অভিযোগ সাজানো, বিজেপি নেতার ভিডিওতে তোলপাড় খাগড়াছড়ির দীঘিনালায় বজ্রপাতে মা-ছেলের মৃত্যু গ্রীষ্মমণ্ডলীয় ঘূর্ণিঝড় পূর্ব আফ্রিকায় মানবিক সঙ্কটের অবনতির হুমকি স্বরূপ এ জে মোহাম্মদ আলীর সম্মানে সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য সারাদেশে কর্মবিরতিতে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা

সকল