১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


কাজিপুরে মরিচের ঝাঁজ বেড়েছে

-

সিরাজগঞ্জের কাজিপুরে কাঁচামরিচের দাম দ্বিগুণ হয়েছে। কেজিপ্রতি দাম ৪০ টাকা বেড়ে ৮০ টাকায় বিক্রি হচ্ছে। বৃষ্টি ও বন্যার কারণে মরিচের দাম বেড়েছে বলে জানা গেছে।
কাজিপুর উপজেলা কৃষি কর্মকর্তা বলেন, বর্ষা মওসুমে লাগানো মরিচের ফলন কম, কিন্তু দাম বেশি হয়। গত সপ্তাহে মরিচের বাজারদর ছিল ৪০ টাকা কেজি। গত এক সপ্তাহে লাগাতার বৃষ্টি ও বন্যার কারণে দাম বেড়েছে কেজিতে ৪০ টাকা। শুক্রবার মেঘাই, ঢেকুরিয়া, সোনামুখী, শিমুলদাইড়, আলমপুর সীমান্তবাজারে খুচরা বিক্রেতারা প্রতি কেজি মরিচ ৮০ টাকা দরে বিক্রি করছে। মেঘাই বাজারের ব্যবসায়ী শাহীন বলেন, বৃষ্টি ও বন্যার কারণে মরিচের দাম বেড়েছে। ঢেকুরিয়া ও নতুন মাইজবাড়ী গ্রামের কৃষক হাসান ও খালেক বলেন, বৃষ্টি ও বন্যার কারণে গাছ ও মরিচ পচে যাওয়ায় মরিচের ফলন কমে গেছে।
উপজেলা কৃষি কর্মকর্তা রেজাউল করিম বলেন, বৃষ্টি ও বন্যার কারণে মরিচ গাছের ফুল পড়ে গিয়ে এবং কিছু এলাকায় বন্যার পানিতে ডুবে মরিচ পচে গেছে। ফলে দামও কিছুটা বেড়েছে।

 


আরো সংবাদ



premium cement
যে কারণে ডিবিতে গিয়েছিলেন মাওলানা মামুনুল হক? ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডুসেন সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে পুলিশ সাফল্য পেয়েছে : আইজিপি বাংলাদেশের প্রতিটি জেলায় রেলস্টেশন নির্মাণ করা হবে : রেলপথমন্ত্রী বাংলাদেশের আসছেন ‘ওসমান বে’ ধর্ষণ মামলা থেকে মুক্তি মেলার পর বিশ্বকাপে খেলার অনুমতি পেলেন লামিচানে গাজীপুরে বজ্রপাতে গৃহবধূর মৃত্যু নারায়ণগঞ্জে ৫৭টি চোরাই মোবাইলসহ ৭ জন গ্রেফতার আশুলিয়ায় তুচ্ছ ঘটনায় বন্ধুর হাতে বন্ধু খুন ফায়ার সার্ভিস ও আবহাওয়া অধিদফতরকে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে অন্তর্ভুক্তির সুপারিশ গাজীপুরে ব্যবসায়ীর আত্মহত্যা

সকল