৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ফুলবাড়ীতে সরকারি রাস্তার গাছ কেটে বিক্রি

-

কুড়িগ্রামের ফুলবাড়ীতে এক প্রভাবশালীর বিরুদ্ধে সরকারি রাস্তার একটি বিশাল আকৃতির জামগাছ কেটে বিক্রি করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকাবাসী অভিযোগ করলে ইউএনওর নির্দেশে উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার ঘটনাস্থলে গিয়ে কেটে ফেলা গাছ জব্দ করেন।
জানা যায়, উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের কিশামত শিমুলবাড়ী মৌজাধীন ১ নম্বর খতিয়ানের সাবেক ৬৭৭ দাগ ও বর্তমান ৮৩৭ দাগের সরকারি রাস্তার একটি বিশাল আকৃতির জামগাছ বসতবাড়ির অন্যান্য গাছের সাথে ৮০ হাজার টাকায় বিক্রি করেন ওই এলাকার প্রভাবশালী মহেশচন্দ্র ঝা। গাছটি কেনেন পার্শ্ববর্তী লালমনিরহাট জেলার কুলাঘাট এলাকার আবুবক্কর সিদ্দিক। গত রোববার তিনি শ্রমিক দিয়ে গাছটি কেটে ফেলেন। খবর পেয়ে ভূমি অফিসের লোকজন গিয়ে গাছটি জব্দ করলেও ওই প্রভাবশালী ব্যক্তি বিভিন্নভাবে বিষয়টি ধামাচাপা দেয়ায় চেষ্টা চালচ্ছেন বলে এলাকাবাসী জানান। তারা আরো জানান, গাছটির মূল্য প্রায় ৩০ হাজার টাকা।
এ প্রসঙ্গে মহেশচন্দ্র ঝা বলেন, রাস্তা সরকারি হতে পারে কিন্তু গাছ আমি রোপণ করেছি। তাই বাড়ির অন্যান্য গাছের সাথে এ গাছটিও বিক্রি করা হয়েছে।
ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আরেফিন জানান, অভিযোগ পেয়ে কেটে ফেলা গাছ জব্দ করা হয়েছে। ওই গাছের প্রকৃত মালিক কে এটা নির্ধারণের পর ব্যবস্থা নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement