৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


জাপানের বুলেট ট্রেনে সাপ আতঙ্ক, পরিষেবা বিলম্বিত

- ছবি - ইন্টারনেট

জাপানের বহুমুখী বুলেট ট্রেনে সামান্য বিলম্বও বিরল। এমনকি আরো অস্বাভাবিক সাপ ঢুকে পড়ে বুলেট ট্রেন পরিষেবাগুলো থামিয়ে দেয়া।

মঙ্গলবার সন্ধ্যায় একজন যাত্রী ৪০-সেন্টিমিটার (প্রায় ১৬-ইঞ্চি) একটি সাপ সম্পর্কে নিরাপত্তা কর্মীদের সতর্ক করেছিলেন।

নাগোয়া এবং টোকিওর মধ্যে চলাচলকারী একটি ট্রেনে সাপ লুকিয়ে থাকার ঘটনায় ট্রেনটির যাত্রা ১৭ মিনিট বিলম্বিত হয়।

সাপটি বিষাক্ত ছিল কি না বা কিভাবে এটি ট্রেনে এসেছে তা স্পষ্ট নয়। তবে যাত্রীদের মধ্যে কোনো আঘাত বা আতঙ্ক ছিল না। মধ্য জাপান রেলওয়ের একজন মুখপাত্র এএফপিকে এ কথা জানিয়েছেন।

বুলেট ট্রেনের যাত্রীরা ট্রেনে কবুতরসহ ছোট কুকুর, বিড়াল এবং অন্যান্য প্রাণী আনতে পারেন। কিন্তু সাপ নয়। বুনো সাপ কিভাবে ট্রেনে উঠছে তা কল্পনা করা কঠিন।

মুখপাত্র এএফপিকে বলেছেন, ‘ট্রেনে সাপ আনার বিরুদ্ধে আমাদের নিয়ম রয়েছে।’ কিন্তু ‘আমরা যাত্রীদের লাগেজ চেক করি না।’

তিনি বলেন, ট্রেনটি মূলত ওসাকা যাওয়াার জন্য নির্ধারিত ছিল, ট্রেনটি প্রায় ১৭ মিনিট দেরি করে।
এই ঘটনার পর বুলেট ট্রেনে ইউনিফর্মধারী নিরাপত্তারক্ষীদের টহল বাড়ানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ৬ দেশের বেসরকারি সৌর প্রকল্পে ১২১.৫৫ মিলিয়ন ডলার অর্থায়ন এডিবির কটিয়াদীতে কালের সাক্ষী ৫০০ বছরের কোটামন দিঘি সখীপুরে ৩০০ কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ স্কুল-মাদরাসার ছুটি বৃহস্পতিবার পর্যন্ত বহাল থাকছে রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১ বাকিতে সিগারেট না দেয়ায় দোকানিকে কুপিয়ে হত্যা ট্রেনে বন্ধুর ব্যাগ তুলে দিতে গিয়ে প্রাণ গেল কিশোরের গাজা উপকূলে বন্দর নির্মাণের ছবি প্রকাশ করল যুক্তরাষ্ট্র মানুষের প্রতিকার চাওয়ার কোনো জায়গা নেই : রিজভী রেলের ভাড়া না বাড়ানোর আহ্বান জাতীয় কমিটির

সকল