১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


জাপানের বুলেট ট্রেনে সাপ আতঙ্ক, পরিষেবা বিলম্বিত

- ছবি - ইন্টারনেট

জাপানের বহুমুখী বুলেট ট্রেনে সামান্য বিলম্বও বিরল। এমনকি আরো অস্বাভাবিক সাপ ঢুকে পড়ে বুলেট ট্রেন পরিষেবাগুলো থামিয়ে দেয়া।

মঙ্গলবার সন্ধ্যায় একজন যাত্রী ৪০-সেন্টিমিটার (প্রায় ১৬-ইঞ্চি) একটি সাপ সম্পর্কে নিরাপত্তা কর্মীদের সতর্ক করেছিলেন।

নাগোয়া এবং টোকিওর মধ্যে চলাচলকারী একটি ট্রেনে সাপ লুকিয়ে থাকার ঘটনায় ট্রেনটির যাত্রা ১৭ মিনিট বিলম্বিত হয়।

সাপটি বিষাক্ত ছিল কি না বা কিভাবে এটি ট্রেনে এসেছে তা স্পষ্ট নয়। তবে যাত্রীদের মধ্যে কোনো আঘাত বা আতঙ্ক ছিল না। মধ্য জাপান রেলওয়ের একজন মুখপাত্র এএফপিকে এ কথা জানিয়েছেন।

বুলেট ট্রেনের যাত্রীরা ট্রেনে কবুতরসহ ছোট কুকুর, বিড়াল এবং অন্যান্য প্রাণী আনতে পারেন। কিন্তু সাপ নয়। বুনো সাপ কিভাবে ট্রেনে উঠছে তা কল্পনা করা কঠিন।

মুখপাত্র এএফপিকে বলেছেন, ‘ট্রেনে সাপ আনার বিরুদ্ধে আমাদের নিয়ম রয়েছে।’ কিন্তু ‘আমরা যাত্রীদের লাগেজ চেক করি না।’

তিনি বলেন, ট্রেনটি মূলত ওসাকা যাওয়াার জন্য নির্ধারিত ছিল, ট্রেনটি প্রায় ১৭ মিনিট দেরি করে।
এই ঘটনার পর বুলেট ট্রেনে ইউনিফর্মধারী নিরাপত্তারক্ষীদের টহল বাড়ানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
আবারো ভারতের নির্বাচন তাপপ্রবাহের মুখে, সতর্ক করল আবহাওয়া ব্যুরো সব বন্দীকে ফিরিয়ে আনব : নেতানিয়াহু বালিয়াডাঙ্গীতে বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যু বোরোর ফলন ভালো হলেও উৎপাদন খরচ বেশি ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী আত্মরক্ষার অধিকার বৈধতা দেয় না গণহত্যাকে চার বিভাগে ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহী সার্বিয়া ডিমের ডজন ১৫০ ছাড়িয়েছে, নাগালে আসছে না মাছ ও সবজি যুক্তরাষ্ট্র র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না : মার্কিন উপ-মুখপাত্র শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত

সকল