৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


তাইওয়ানের আশপাশে ৮ চীনা বিমান, ৫ রণতরী শনাক্তের দাবি

তাইওয়ানের আশপাশে ৮ চীনা বিমান, ৫ রণতরী শনাক্তের দাবি - ফাইল ছবি

তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তারা শনিবার তাদের আশপাশে আটটি চীনা সমারিক বিমান, পাঁচটি রণতরীকে তৎপর দেখেছে। তাইওয়ান নিউজ জানায়, এর জবাবে তাইওয়ানের প্রতিরক্ষা বাহিনী যথাযথ বাহিনী মোতায়েন করে। তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, চীনা পিপলস লিবারেশন আর্মির একটি বিমান তাদের বিমান প্রতিরক্ষা শনাক্তকরণ এলাকার মধ্যে প্রবেশ করে।

এক্সে এক পোস্টে তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, চীনা লিবারেশন আর্মির আটটি বিমান, সাতটি জাহাজ তাইওয়ানের আশপাশে সক্রিয় থাকতে দেখা গেছে। এদের একটি তাইওয়ানের বিমান প্রতিরক্ষা শনাক্তকরণ এলাকায় প্রবেশ করেছিল।

তাইওয়ান নিউজ জানায়, মার্চ মাসে এখন পর্যন্ত তাইওয়ান তাদের আশপাশে চীনের ৩৫৫ বার সামরিক বিমান এবং ১৯৮ বার শনাক্ত করেছে। ২০২০ সালের সেপ্টেম্বর থেকে চীন তার গ্রে জোন কৌশল প্রয়োগ বাড়িয়ে দিয়েছে তাইওয়ানের আশপাশে সামরিক বিমান ও রণতরীর সংখ্যা বৃদ্ধি করে।

এদিকে চলতি সপ্তাহে তাইওয়ানের বিমান বাহিনী কমান্ড ঘোষণা করে যে তারা তাদের প্রতিরক্ষা কার্যক্রমের সার্বিক কার্যকারিতা বাড়ানোর জন্য তাদের সমন্বিত বিমান প্রতিরক্ষা মহড়া পরিচালনা করবে।

সূত্র : এএনআই


আরো সংবাদ



premium cement
শৈলকুপায় মামাতো ভাইদের লাঠির আঘাতে ফুফাতো ভাই নিহত আমরা নিজের দেশেই অদৃশ্য : ভারতের মুসলিমরা যুদ্ধবিরতি আলোচনার মধ্যেই গাজায় ইসরাইলি হামলায় নিহত ৩৪ রাজনীতির মাঠে যেভাবে খেলছেন ইউসুফ পাঠান মার্কিন রণতরীতে হাউছিদের হামলা ধরপাকড়ের মধ্যেই ফিলিস্তিনিদের সমর্থনে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ অব্যাহত যুক্তরাষ্ট্রে গুলিতে ৩ আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা নিহত ফিলিপাইনের তাপমাত্রা ৫০ ডিগ্রি, বাড়তে পারে আরো শিখ নেতা পান্নুনকে খুন করতে ‘হিটম্যান’ পাঠিয়েছিলেন ‘র অফিসার’ : ওয়াশিংটন পোস্ট দিল্লিকে উড়িয়ে দ্বিতীয় স্থানে কেকেআর করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা স্বীকার অ্যাস্ট্রাজেনেকার

সকল