২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


মার্কিন হুমকি মোকাবেলায় অংশীদারিত্ব বাড়াচ্ছে চীন-রাশিয়া

- সংগৃহীত

চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই এবং রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ দুই দেশের মধ্যে কৌশলগত অংশীদারিত্ব বাড়ানো এবং বাস্তবায়নের ব্যাপারে দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেছেন। নিউ ইয়র্কে জাতিঙ্ঘের ৭৪তম সাধারণ অধিবেশনের অবকাশে অনুষ্ঠিত এক বৈঠকে তারা এ প্রত্যয় ব্যক্ত করেছেন।

চীনের পররাষ্ট্রমন্ত্রী বলেন, চলমান পরিস্থিতির আলোকে চীন ও রাশিয়ার উচিত নিজেদের মধ্যে কৌশলগত সমন্বয় শক্তিশালী করার পাশাপাশি জাতীয় সার্বভৌমত্ব এবং নিরাপত্তা সুরক্ষা দেয়া এবং বাইরের হস্তক্ষেপের বিরোধিতা করা। ওয়াং ই তার বক্তব্যের পুনরাবৃত্তি করে আরো বলেন, দুই দেশের রাষ্ট্রপ্রধানদের মধ্যে স্বাক্ষরিত সব চুক্তি বাস্তবায়নের জন্য বেইজিং ও মস্কোর উচিত একসাথে কাজ করা।

এ ছাড়া নতুন নতুন ক্ষেত্রে নিজেদের মধ্যে কৌশলগত অংশীদারিত্ব বাড়ানোর পাশাপাশি বিশ্বে শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠার ব্যাপারে দুই দেশ বিজ্ঞচিত পদক্ষেপ গ্রহণ এবং সমাধান বের করতে পারে বলেও উল্লেখ করেন তিনি।


আরো সংবাদ



premium cement
মুরাদনগরে গৃহবধূকে গলা কেটে হত্যার অভিযোগ তীব্র তাপদাহে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা, পুড়ছে ক্ষেতের ফসল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা গাজায় গণহত্যা বন্ধের আহ্বান জানালো উত্তর আয়ারল্যান্ডের ফার্স্ট মিনিস্টার হোসেনপুরে চাঞ্চল্যকর সবুজ মিয়ার হত্যায় ভাতিজা গ্রেফতার দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় সীমান্তে গুলির শব্দ নেই, তবুও আতঙ্কে স্থানীয়রা রাঙ্গাবালীর খালে পাওয়া টর্পেডো উদ্ধার করেছে নৌ-বাহিনী লক্ষ্মীপুরে বিজয়ী ও পরাজিত উভয় চেয়ারম্যান প্রার্থী আটক ৩৪ বছরেও মুছেনি ভয়াল ২৯ এপ্রিলের দুঃসহ স্মৃতি যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

সকল