১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মার্কিন হুমকি মোকাবেলায় অংশীদারিত্ব বাড়াচ্ছে চীন-রাশিয়া

- সংগৃহীত

চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই এবং রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ দুই দেশের মধ্যে কৌশলগত অংশীদারিত্ব বাড়ানো এবং বাস্তবায়নের ব্যাপারে দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেছেন। নিউ ইয়র্কে জাতিঙ্ঘের ৭৪তম সাধারণ অধিবেশনের অবকাশে অনুষ্ঠিত এক বৈঠকে তারা এ প্রত্যয় ব্যক্ত করেছেন।

চীনের পররাষ্ট্রমন্ত্রী বলেন, চলমান পরিস্থিতির আলোকে চীন ও রাশিয়ার উচিত নিজেদের মধ্যে কৌশলগত সমন্বয় শক্তিশালী করার পাশাপাশি জাতীয় সার্বভৌমত্ব এবং নিরাপত্তা সুরক্ষা দেয়া এবং বাইরের হস্তক্ষেপের বিরোধিতা করা। ওয়াং ই তার বক্তব্যের পুনরাবৃত্তি করে আরো বলেন, দুই দেশের রাষ্ট্রপ্রধানদের মধ্যে স্বাক্ষরিত সব চুক্তি বাস্তবায়নের জন্য বেইজিং ও মস্কোর উচিত একসাথে কাজ করা।

এ ছাড়া নতুন নতুন ক্ষেত্রে নিজেদের মধ্যে কৌশলগত অংশীদারিত্ব বাড়ানোর পাশাপাশি বিশ্বে শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠার ব্যাপারে দুই দেশ বিজ্ঞচিত পদক্ষেপ গ্রহণ এবং সমাধান বের করতে পারে বলেও উল্লেখ করেন তিনি।


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল