২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

তাইওয়ানে হাসপাতালে আগুন : নিহত ৯

-

তাইওয়ানের একটি হাসপাতালে আগুন লেগে অন্তত নয়জনের মৃত্যু হয়েছে। এছাড়া রোগী ও স্টাফদের অন্তত ১৬ জন গুরুতর আহত হয়েছেন। দেশটির সরকারি গণমাধ্যম এ খবর দিয়েছে।

খবরে প্রকাশ, দেশটির নিউ তাইপে সিটিতে অবস্থিত এ হাসপাতালটির সপ্তম তলায় সোমাবার ভোরে আগুন লাগে।

অগ্নিকাণ্ডের কারণ এখনো জানা না গেলেও রাষ্ট্রীয় গণমাধ্যম বলছে একটি সঞ্চালমান বেডে বৈদ্যুতিক গোলযোগ থেকে এ দুর্ঘটনা ঘটেছে।

খবরে বলা হয়েছে, ওয়েইফু নামক এ হাসপাতালে সোমবার ভোর সাড়ে ৪টায় আগুনের সূত্র ঘটে। আগুন লাগার পর সেখান থেকে ৩৩ জন রোগী এবং তিনজন স্টাফকে উদ্ধার করা হয়েছে।

তাইওয়ানের রাষ্ট্রীয় গণমাধ্যম সিএনএ জানিয়েছে, ওই ওয়ার্ডে ‘ধোঁয়া বের করে দেয়ার উপকরণ’ ছিল না বলে পুলিশ দেখতে পেয়েছে।

তাইপে থেকে বিবিসির সংবাদদাতা জানিয়েছেন, অগ্নিনির্বাপনের ব্যবস্থার যথাযথ নজরদারি না থাকায় সেখানে প্রায়ই অগ্নিকাণ্ডের ঘটনা প্রায়ই ঘটছে।

২০১২ সালেও একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে ১২ জন রোগীর মৃত্যু হয়েছিল। আহত হয়েছিল আরো ৬০ জন।


আরো সংবাদ



premium cement
ব্যাঙ্কিং খাতের অনিয়ম-দুর্নীতি আড়াল করতে সাংবাদিকদের তথ্য সংগ্রহে বাংলাদেশ ব্যাংকের নিষেধাজ্ঞা গাজীপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইতিহাস গড়ল নেপাল, সতর্ক সংকেত বাংলাদেশের জন্যও গুচ্ছ ভর্তি পরীক্ষা : ১ মে ‘এ' ইউনিটের ফল, ১ আগস্টে ক্লাস শুরু শায়েস্তাগঞ্জে নদীতে গোসলে নেমে এক ভাইয়ের মৃত্যু, নিখোঁজ আরেকজন রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক পাকুন্দিয়ায় ইউপি চেয়ারম্যানসহ আসামি ৫২, গ্রেফতার ৪ জাল ভোট হলে তাৎক্ষণিক সেই কেন্দ্রের ভোট বন্ধ : ইসি আহসান হাবিব রাবিপ্রবিতে‘এ’ ইউনিটের গুচ্ছভর্তি পরীক্ষায় উপস্থিতি ৭৭.৩৯ শতাংশ রাজধানীর জুড়ে ইসতিসকার নামাজ আদায় নাগরপুরে তীব্র তাপদাহে হাসপাতালে রোগীর চাপ বাড়ছে

সকল