০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


ডোমিনিকান প্রজাতন্ত্রে প্রবল বর্ষণে ২১ জনের মৃত্যু

ডোমিনিকান প্রজাতন্ত্রে প্রবল বর্ষণে ২১ জনের মৃত্যু - ছবি : সংগৃহীত

ডোমিনিকান প্রজাতন্ত্রে প্রবল বর্ষণের ফলে সৃষ্ট বন্যায় কমপক্ষে ২১ জনের প্রাণহানি ঘটেছে। এদের মধ্যে তিন শিশু রয়েছে।

রোববার কর্তৃপক্ষ বরাত দিয়ে এ কথা জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

খবরে বলা হয়, গত ৪৮ ঘণ্টার প্রবল বর্ষণে সৃষ্ট বন্যায় বিভিন্ন অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে এবং অনেক ঘরবাড়ি ধসে পড়েছে।

প্রেসিডেন্ট লুইস আবিনাদার এটিকে দেশের ইতিহাসে ‘এখন পর্যন্ত সবচেয়ে বড় বৃষ্টিপাত’ বলে অভিহিত করেছেন।

মার্কিন দূতাবাসের এক আবহাওয়া সতর্ক বার্তায় বলা হয়, মৌসুমি নিম্নচাপের ফলে সৃষ্ট এ বৃষ্টিপাত আগামী ২৪ ঘণ্টা ধরে দেশের অনেক অঞ্চলে অব্যাহত থাকতে পারে কবলে ধারণা করা যাচ্ছে।

খবরে বলা হয়, কেবলমাত্র একটি বিশেষ ঘটনায় রাজধানী সান্তো ডোমিঙ্গোর একটি প্রধান রাস্তার ওপর দিয়ে চলাচল করা কয়েকটি গাড়ির উপর রোববার একটি প্রাচীর ধসে পড়ায় নয়জন নিহত হয়।

গণপূর্ত মন্ত্রণালয় এ ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে।

একই দিন সান্তো ডোমিঙ্গোতে পৃথক ঘটনায় আরো নয়জনের মৃত্যু হয়।

জরুরি অপারেশন সেন্টার জানায়, এ দুর্যোগে সারাদেশে প্রায় ১৩ হাজার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে এবং দেশের ৩২টি প্রদেশের বেশিরভাগ প্রদেশ সতর্কতার আওতায় রয়েছে।

প্রেসিডেন্ট আবিনাদার বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ঝুঁকির মুখে থাকা শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাস বুধবার পর্যন্ত স্থগিত ঘোষণা করা হয়েছে।

নিহতদের মধ্যে চারজন মার্কিন এবং তিনজন প্রতিবেশী দেশ হাইতির নাগরিক।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রে গৃহযুদ্ধের আশঙ্কা করছে মার্কিন ভোটারদের ৪১ শতাংশ কালিয়াকৈরে ট্রাকের পেছনে পিকআপভ্যানের ধাক্কায় নিহত ২ স্বপ্ন জয়ের লক্ষ্যে জবিতে পরীক্ষা দিলেন বিশেষ চাহিদাসম্পন্ন ৯ শিক্ষার্থী ইউরোপ ‘ত্রিমুখী ঝুঁকির’ সম্মুখীন : ইমানুয়েল ম্যাক্রোঁ সরকারকে চাপে ফেলতে বিএনপি নিজেরাই চাপে আছে : ওবায়দুল কাদের রাজবাড়ীতে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ১০ ডুয়েট শিক্ষার্থী-পরিবহন শ্রমিক সংঘর্ষ, ঢাকা-গাজীপুর বাস চলাচল বন্ধ রাঙ্গামাটির বাঘাইছড়িতে পাহাড় ধসে বন্ধ সড়ক যোগাযোগ বিকেএসপিতে সাকিব ঝড়, অবসান ৫ বছরের অপেক্ষা গলাচিপায় একই পরিবারের ৪ জনের দাফন সম্পন্ন গলাচিপায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে শিশুর মৃত্যু

সকল