০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


নিকারাগুয়ায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ধোঁয়ায় ঢেকে গেছে অনেক এলাকা

নিকারাগুয়ায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ধোঁয়ায় ঢেকে গেছে অনেক এলাকা -

নিকারাগুয়ার সর্বোচ্চ আগ্নেয়গিরি সান ক্রিস্টোবালের অগ্ন্যুৎপাতের কারণে চিনানদাগা নগরী এবং পাশের অনেক এলাকা মঙ্গলবার ধোঁয়ার মেঘে ঢেকে গেছে। দেশটির অধিক সক্রিয় আগ্নেয়গিরিগুলোর মধ্যে এটি অন্যতম। স্থানীয় এক সাংবাদিক এএফপি’কে এ কথা জানিয়েছেন।

নিকারাগুয়ার সাংবাদিক ক্যারোল আলতামিরানো জানান, এ আগ্নেয়গিরি থেকে হঠাৎ করে কালো ধোঁয়ার কুণ্ডলী ও ছাই নির্গত হতে থাকে। ওই আগ্নেয়গিরির প্রায় ১৭ কিলোমিটার এলাকাজুড়ে এমন পরিস্থিতি লক্ষ্য করা যায়।

আলতামিরানো বলেন, ‘এতে সবকিছু ধূসর দেখা যায়। ফসলের মাঠ এবং গবাদি পশুর চারণভূমি ছাইয়ে ঢেকে গেছে।’

মধ্য আমেরিকার দেশ নিকারাগুয়ার এক হাজার ৭৪৫ মিটার (৫,৭২৫ ফুট) উচ্চতা বিশিষ্ট সান ক্রিস্টোবাল আগ্নেয়গিরি হচ্ছে দেশটির সক্রিয় সাতটি আগ্নেয়গিরির অন্যতম।
রাজধানী মানাগুয়ার ১৩২ কিলোমিটার উত্তর-পশ্চিম চিনানদাগা অঞ্চলে এটি অবস্থিত।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল