২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


অবন্তিকার আত্মহত্যা

জবির আন্দোলনে দুই গ্রুপের হট্টগোল

অবন্তিকার আত্মহত্যার ঘটনায় শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল - ছবি : নয়া দিগন্ত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় শনিবার বিক্ষোভ মিছিল করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। কিন্তু শিক্ষার্থীদের এ আন্দোলনে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও ছাত্র ইউনিয়নের সাথে সাধারণ শিক্ষার্থীদের হট্টগোলের ঘটনা ঘটেছে।

সাধারণ শিক্ষার্থীরা জানান, আন্দোলন প্রথমে শুরু করে সাধারণ শিক্ষার্থীরা। এরপর শনিবার বিকেলে বাম সংগঠেনর নেতাকর্মীরা হঠাৎ করে সামনে আসে।‘ফুটেজ' খাওয়ার জন্য কাউকে কিছু না জানিয়ে ব্যানারের সামনে এসে ৬ দফা পেশ করা হয়েছে দাবি করেন শিক্ষার্থীরা। এ সময় আন্দোলনও দ্রুত শেষ করার অভিযোগও তোলা হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থী নাইম রাজ বলেন, আমরা সাধারণ শিক্ষার্থীরা চেয়েছিলাম আন্দোলন আরেকটু বড় করে হবে। কিন্তু সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কয়েকজন হঠাৎ এসে ক্রেডিট নেয়ার জন্য চলে আসে। তারা হঠাৎ করে দাবি উত্থাপন করে। অথচ কী কী দাবি তুলবে আমরা কিছুই জানতাম না। এখানে তারা বাইরের প্রাইভেট ও ইভিনিং ছেলে নিয়ে আসে। তখন রানিং সাধারণ শিক্ষার্থীরা প্রতিবাদ করে। আমরা যারা আগে থেকে আন্দোলন করছি তাদের রেখে তারা ফুটেজ নেয়ার জন্য দাবিগুলো বলে। পরে একটু হট্টোগোল হলে আমি সিনিয়র হিসেবে মীমাংসা করি। আন্দোলনকে বেগবান করতেই আনা হয়েছিল তাদের।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাবেক সহ-সভাপতি নেত্রী সুমাইয়া সোমা বলেন, আন্দোলনের মাঝে সিনিয়র-জুনিয়র ইস্যু নিয়ে ঝামেলা হয়। যে শিক্ষার্থীর সাথে ঝামেলা হয় তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইভিনিংয়ের শিক্ষার্থী। উনি বোধহয় ছাত্র ইউনিয়নে ছিলেন। উনি এখনো ছাত্র ইউনিয়নে আছেন কিনা বা পোস্টেড কিনা এটা আমি জানি না।


আরো সংবাদ



premium cement