০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


মালয়েশিয়ায় ৯৮টি দেশের চলচ্চিত্র নিয়ে ইন্টারন্যাশনাল ফিল্ম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস

- ছবি : নয়া দিগন্ত

মালয়েশিয়া প্রথমবারের মতো ৯৮টি দেশের চলচ্চিত্র নিয়ে আয়োজন করতে যাচ্ছে কুয়ালালামপুর ইন্টারন্যাশনাল ফিল্ম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) কুয়ালালামপুর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং সরকারের উচ্চ পর্যায়ের অফিসারদের সাথে নিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন কেএলআইফার চেয়ারম্যান রয়্যাল হাইনেস টুংকু আজলান।

এ সময় বিভিন্ন দেশের রাষ্ট্রদ্যূতদের সাথে কুয়ালালামপুর বাংলাদেশ হাই কমিশন এর পক্ষ থেকে প্রতিনিধিত্ব করেন কাউন্সিলর জি এম রাসেল রানা। আয়োজকরা মনে করেন এই ফেস্টিভালটি এশিয়ার মর্যাদাপূর্ণ একটি আসরে রূপ নিতে যাচ্ছে। প্রতি বছর বিশ্ব চলচ্চিত্র প্রেমীরা এই আসরে যোগ দিবে। তিন হাজেররও বেশি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র, টিভি নাটক, শর্ট ফিল্ম, ডকুমেন্টারি এবং অ্যানিমেশন ফিল্ম ইতোমধ্যে জমা পরেছে।

কেএলআইফার প্রথম আসরে বাংলাদেশকে কান্ট্রি অফ অনার ঘোষণা করা হয়েছে। কান্ট্রি অফ অনার হিসেবে বাংলাদেশ ফিল্ম মার্কেট সামিট, ফিল্ম স্ক্রিনিং এবং ইন্টারন্যাশনাল ফিল্ম প্রফেশনাল নেটওয়ার্কিং বিশেষ মর্যাদা পাবে। আন্তর্জাতিক বিচারকদের সাথে বাংলদেশ থেকে বিচারক হিসেবে যোগ দিচ্ছেন চলচ্চিত্র পরিচালক মোরশেদুল ইসলাম। www.klifaa.com অফিসিয়াল ওয়েব সাইটে চলচ্চিত্র জমা চলবে ৩১ মে পর্যন্ত।


আরো সংবাদ



premium cement
১১ মে রাজধানীতে প্রতিবাদ সমাবেশ করবে যুবদল পটিয়ায় গাড়ির চাপায় অটোরিকশাচালক নিহত সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর আপাতত সিদ্ধান্ত নেই : জনপ্রশাসন মন্ত্রী শুক্রবার নয়াপল্টনে বিএনপির সমাবেশ লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত, জামায়াতে উদ্বেগ স্বাভাবিক পরিবেশে বাঁচাতে হলে গাছ রোপণ করতে হবে : প্রফেসর ড. আব্দুর রব দিনাজপুরে দিনে টার্গেট করে রাতে ট্রান্সফরমার চুরি, গ্রেফতার ৫ ম্যানচেস্টার ইউনাইটেডের বাছাইয়ে দেশসেরা সিরাজগঞ্জের অয়ন যারা দলের শৃঙ্খলা ভাঙবে তাদের শাস্তি পেতেই হবে : ওবায়দুল কাদের রাজশাহীতে তরুণকে তুলে নিয়ে চাঁদা দাবির অভিযোগে ৪ পুলিশ প্রত্যাহার চাঁদপুরে পিকআপের সাথে অটোরিকশার সংঘর্ষে বাবা-ছেলে নিহত

সকল