০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


মালয়েশিয়ায় মামা সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠীর মহান শহীদ দিবস অনুষ্ঠিত

- ছবি : নয়া দিগন্ত

মামা সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠী বিডি মালয়েশিয়ার উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৮টার দিকে সংগঠনের নিজস্ব কার্যালয় কুয়ালালামপুরের পুতু এলাকায় এ সভা অনুষ্ঠিত হয়েছে।

মামা সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠী বিডি মালয়েশিয়ার সহ-সভাপতি মো: জাকির হোসেনের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মো: ইয়াছিন টুটুল। এ সময় কোরআন তেলাওয়াত পেশ করেন মো: ফরিদ উদ্দিন। এরপর সকল শহীদদের স্মরণে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয় এবং জাতীয় সঙ্গীত পরিবেশনের পর আলোচনা সভা শুরু করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা এমদাদুল হক সবুজ। অনুষ্ঠানের প্রধান আলোচক ছিলেন মালয়েশিয়া বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির। এছাড়া আমন্ত্রিত অতিথি ছিলেন মালয়েশিয়ান নাগরিক ইঞ্চি মোহাম্মদ আলী। অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তোফাজ্জল হোসেন খান, মো: জহিরুল ইসলাম, মো: লাল্টু বিশ্বাস, মো: আবু হানিফ, মেহেদী হাসান প্রান্ত, মো: জাহিদ হাসান, মো: আরেফিন প্রমুখ।

আলোচনা শেষে সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন এমদাদুল হক সবুজ।


আরো সংবাদ



premium cement