০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


আফ্রিকা প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীর মৃত্যু

আফ্রিকা প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীর মৃত্যু - নয়া দিগন্ত

আফ্রিকার কেপটাউনে আব্দুল হালিম নামে এক প্রবাসী ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। শনিবার (১৩ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টার দিকে আফ্রিকার কেপটাউন শহরের গ্রুট শুউর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

প্রবাসী আব্দুল হালিম কুষ্টিয়ার মিরপুর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের ঢেপাহাটি গ্রামের মৃত লালন কোম্পানীর ছেলে।

প্রবাসী হালিমের ভাই মিজানুর রহমান জানান, শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টার দিকে আফ্রিকার কেপটাউন শহরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

তিনি আরো জানান, রোববার (১৪জানুয়ারি) বাংলাদেশ সময় বেলা ২টার দিকে আফ্রিকার কেপটাউনে আব্দুল হালিমের জানাজা অনুষ্ঠিত হবে এবং ভাইয়ের শেষ ইচ্ছা অনুযায়ী কেপটাউনে তার দাফন সম্পন্ন করা হবে।

জানা গেছে, তিনি দীর্ঘদিন আফ্রিকায় তার পরিবারসহ বসবাস করতেন। সেখানে তিনি ব্যাবসা করতেন। এছাড়াও তিনি মসজিদ, মাদরাসা প্রতিষ্ঠাসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করতেন।

আফ্রিকা প্রবাসী শেখ আরিফুর রহমান নামে এক বাংলাদেশী জানান, প্রবাস জীবনে আব্দুল হালিম আমাদের অভিভাবক ছিলেন। তিনি আফ্রিকায় মসজিদ, মাদরাসা প্রতিষ্ঠা করেছেন।
এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সাথে জড়িত ছিলেন।


আরো সংবাদ



premium cement
ইউক্রেনে ইস্টার প্রার্থনার মাঝে ড্রোন হামলা, রণাঙ্গনে রাশিয়ার সাফল্য দাবি যে সব কারণে করের বোঝা বাড়তে পারে আগামী বাজেটে প্রেসিডেন্ট বাইডেনের ‘জেনোফোবিক’ বক্তব্য নিয়ে ভারত-জাপানের আপত্তি আ’লীগ নেতাকে কটুক্তি, ছাত্রলীগ সভাপতিকে শোকজ ইসরাইলের হামলা অব্যাহত রাখার ঘোষণা, গাজার যুদ্ধবিরতি আলোচনা শেষ সোনা পাচার, ‘অপমানিত’ হয়ে পদত্যাগ আফগান কূটনীতিকের নেপালের নোটে মানচিত্র, ভারতের তীব্র আপত্তি ইনসুলিন দিয়ে ১৭ রোগী হত্যা, মার্কিন নার্সের ৭৬০ বছর কারাদণ্ড গাজায় দেড় লাখের বেশি অন্তঃসত্ত্বা নারী পানিশূন্যতায় ভুগছেন জয়ের হ্যাটট্রিকে ফের ১ নম্বরে কেকেআর কোটি টাকা পুরস্কার পাচ্ছেন বাবর-শাহীনরা, শর্ত হলো...

সকল