১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

আরব আমিরাতে করোনায় ৬১ প্রবাসী বাংলাদেশীর মৃত্যু

আরব আমিরাতে করোনায় ৬১ প্রবাসী বাংলাদেশীর মৃত্যু - সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতে করোনাভাইরাসের সংক্রমণ কমে এলেও প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে মারা গেছেন ৬১ জনের বেশি প্রবাসী বাংলাদেশী। সর্বশেষ রোববার পর্যন্ত দেশটিতে কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬৪ জন।

চলতি বছরের ২৯ জানুয়ারি আমিরাতে প্রথম আক্রান্ত রোগী পাওয়া গেলেও ২০ মার্চ প্রথমবারের মতো দু'জন আক্রান্ত ব্যক্তির মৃত্যুর খবর স্থানীয় সংবাদপত্রে আসে। গত ২৬ মার্চ চিকিৎসাধীন অবস্থায় প্রথম বাংলাদেশী মারা যান। এরপর থেকে নিয়মিত বাড়ছে বাংলাদেশীদের মৃত্যুর সংখ্যা। মাত্র ৬৭ দিনের ব্যবধানে এটি সমানুপাতিক হারে দাঁড়িয়ে গেছে।

আবুধাবি বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স মিজানুর রহমান গণমাধ্যমকে জানান, স্থানীয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে কোন দেশের নাগরিক কতজন আক্রান্ত হয়েছেন এই হিসাব না জানালেও মৃত্যুর সংখ্যা ও মৃত ব্যক্তির সম্পর্কে জানানো হচ্ছে। সংযুক্ত আরব আমিরাতে তুলনামূলকভাবে কোভিড-১৯ আক্রান্ত বাংলাদেশীদের মৃত্যুর হার বেশি। রোববার পর্যন্ত ৬১ জনের বেশি বাংলাদেশী করোনায় মারা গেছেন।

করোনাভাইরাসের সংক্রমণ কমাতে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছে আমিরাতের স্বাস্থ্য ও প্রশাসনিক দপ্তর। রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত জীবাণুনাশক স্প্রে কর্মসূচি এখনো রয়েছে। বর্তমানে প্রতিদিন প্রায় ৩৫ থেকে ৪০ হাজারের মতো নাগরিকের করোনা পরীক্ষা করছে দেশটির স্বাস্থ্য অধিদপ্তর।

সর্বশেষ রোববার ৩১মে ২০২০ পর্যন্ত আমিরাতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ৫৫৭ জন। এখন পর্যন্ত দেশটিতে মোট সুস্থ হয়েছেন ১৭ হাজার ৯৩২ জন।


আরো সংবাদ



premium cement
ফ্রান্সের হয়ে রেকর্ড ম্যাচ খেলা হলো না গ্রিজম্যানের স্বর্ণের দাম এবার কমলো গণ-ইফতার কর্মসূচিতে ছাত্রলীগের হামলার নিন্দা ছাত্রশিবিরের পাবনায় একরাতে কবরস্থান থেকে ১৫টি কঙ্কাল উধাও! সম্পদ বিবরণী জমা দেয়ার বাধ্যবাধকতা বাতিল হলে দুর্নীতি উৎসাহিত হবে : টিআইবি ফিলিপাইন ও জাপানের নেতাদের সাথে বৈঠকে বসছেন বাইডেন ইফতার পার্টির নামে সরকারের অন্ধ সমালোচনা করছে বিএনপি : ওবায়দুল কাদের ভাড়া বেশি নিলে সেই বাস বন্ধের হুঁশিয়ারি মালিক সমিতির যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির ঢাকায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযানে মূলহোতাসহ ৩৫ জন গ্রেফতার মে মাসে মেলবোর্নে নিউক্যাসলের মুখোমুখি হবে টটেনহ্যাম

সকল