২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মিলিশিয়াদের হত্যার তালিকায় এবার ওবামা-হিলারি

বারাক ওবামা ও হিলারি ক্লিনটন। ইনসেটে হপকিনস - ছবি : সংগৃহীত

মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) জানিয়েছে, নিউ মেক্সিকো মিলিশিয়া গ্রুপের একজন সন্দেহভাজন নেতা সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, হিলারি ক্লিনটনসহ উল্লেখযোগ্য কয়েকজনকে হত্যার পরিকল্পনা করেছে।

এফবিআইয়ের উদ্ধৃতি দিয়ে ব্রিটিশ সংবাদসংস্থা বিবিসি জানায়, ৬৯ বছর বয়সী ল্যারি মিচেল হপকিনস এবং তার দল ইউনাইটেড কনস্টিটিউশনাল প্যাট্রিয়টস এ ষড়যন্ত্র করছে। ওবামা ও হিলারি ছাড়াও হত্যা পরিকল্পনার তালিকায় আরো ছিলেন, প্রখ্যাত ধনকুবের জর্জ সরোস।

এফবিআই বলেছে, তাদের কাছে এ ধরনের তথ্য রয়েছে। সন্দেহভাজন হামলাকারী আদালতে যে জবানবন্দী দিয়েছেন সেটি এ সপ্তাহে প্রকাশ করা হয়েছে। যদিও তিনি কবে একথা বলেছেন সেটি পরিষ্কারভাবে উল্লেখ করা হয়নি।

তবে হপকিনসের আইনজীবী এসব অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেছেন, হপকিনস এ ধরনের কোন পরিকল্পনা করেছেন- সেটি সম্পূর্ণ মিথ্যা। গত সোমবার হপকিনসকে নিউ মেক্সিকোর একটি আদালতে উপস্থাপন করা হয়।

৬৯ বছর বয়সী ল্যারি মিচেল হপকিনসের বিরুদ্ধে তার বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক রাখার অভিযোগ আনা হয়েছে।

এফবিআই গত শনিবার তাকে আটক করে। এর আগে নিউ মেক্সিকোর সীমান্তে মরুভূমিতে তার দল বেশকিছু অভিবাসন প্রত্যাশীদেরকে আটক করেছিল। তবে দলটি বলছে, আমেরিকার দক্ষিণ সীমান্ত দিয়ে অভিবাসন প্রত্যাশীরা যাতে সে দেশে ঢুকতে না পারে সেজন্য তারা মার্কিন সীমান্ত রক্ষীদের সাহায্য করছিল।

২০১৭ সালে এফবিআই এ দলটি সম্পর্কে অবগত হয়। তখন এফবিআই জানতে পারে যে ইউনাইটেড কনস্টিটিউশনাল প্যাট্রিয়ট নামের সংগঠনটি হপকিনসের বাড়ির বাইরে থেকে কর্মকাণ্ড পরিচালনা করছে। তাদের ২০ জন সদস্য আছে। তাদের কাছে একে ৪৭ রাইফেল এবং অন্যান্য অস্ত্র থাকার খবর আসে এফবিআই-এর কাছে।

এফবিআই-এর বিশেষ এজেন্ট ডেভিড গ্যাব্রিয়েল আদালতে যে অ্যাফিডেভিট দাখিল করেছেন সেখানে বলা হয়েছে, হপকিনস বক্তব্য দিয়েছে যে ইউনাইটেড কনস্টিউশনাল প্যাট্রিয়ট প্রশিক্ষণ দিচ্ছিল জর্জ সরোস, হিলারি ক্লিনটন এবং বারাক ওবামাকে হত্যা করার জন্য। কারণ তারা আনটিফা নামের একটি বামপন্থী গ্রুপকে সমর্থন করেন।

হপকিনসের বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে সেগুলো প্রমাণিত হলে তার ১০ বছর পর্যন্ত সাজা হতে পারে।


আরো সংবাদ



premium cement