২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রিয়ালের ড্র জয়ে আর্সেনাল

-

চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা থেকে মাত্র ৩ পয়েন্ট এগিয়ে থেকে শিরোপার দিকে এগোচ্ছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু পথটা যে মসৃণ নয়; তা রোববার রাতেই টের পেল জিনেদিন জিদানের দল। লা লিগায় টানা পাঁচ ম্যাচ জয়ের পর, ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে সেল্টা ভিগোর বিপক্ষে খেলতে নেমে হোঁচট খেয়েছে তার দল। ম্যাচটি ড্র হয়েছে ২-২ গোলে। রিয়ালের হয়ে একটি গোল করেন জার্মান মিডফিল্ডার টনি ক্রুস ও স্পট কিকে আরেকটি গোল করেন সার্জিও রামোস। একই রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে টানা চার ম্যাচে ড্রয়ে পর জয়ে ফিরল আর্সেনাল। মৌসুমে ১৩টি ম্যাচে সমতা নিয়ে মাঠ ছাড়ায় ‘ড্র স্পেশালিস্ট’ তকমাজুড়ে গিয়েছিল মিকেল আর্ততের শিষ্যদের গায়ে। সর্বশেষ ১ জানুয়ারি ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে জয় পেয়েছিল আর্সেনাল।

 

গোড়ালির চোট সারিয়ে দীর্ঘ দিন পর দলে ফিরেছেন বেলজিয়ান স্ট্রাইকার এডেন হ্যাজার্ড। ছিলেন গ্যারেথ বেল ও মার্সেলোও। কিন্তু ম্যাচ শুরুর ৭ মিনিটেই রিয়ালের রক্ষণ ভেদ করে রাশিয়ান স্ট্রাইকার ফেডর স্মোলোভের গোলে এগিয়ে যায় সেল্টা। ঘরের মাঠে রিয়াল মাদ্রিদ ছিল অগোছাল। দর্শকদের দুয়োর শিকারও হতে হয়েছে দলের খেলোয়াড়দের। দ্বিতীয়ার্ধে ৫২ মিনিটে টনি ক্রুসের গোলে সমতায় ফিরে তারা। ৬৫ মিনিটে হ্যাজার্ডকে ফাউল করে বসেন অতিথি গোলকিপার রুবেন ব্লাঙ্কো। এর পরেই স্পট কিক থেকে রিয়ালকে লিড এনে দেন স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোস। মাদ্রিদের এই স্বস্তি স্থায়ী ছিল না বেশিক্ষণ। ৮৫ মিনিটে সেল্টাকে সমতায় ফেরান ফরোয়ার্ড মিনা।
ড্র করায় ২৪ ম্যাচে রিয়ালের সংগ্রহ ৫৩ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা বার্সার চেয়ে মাত্র এক পয়েন্ট বেশি তাদের। সমান ম্যাচে বার্সার সংগ্রহ ৫২ পয়েন্ট।
অন্য দিকে প্রিমিয়ার লিগে এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধটা ছিল গোলশূন্য। বিরতির পরই খোলস পাল্টে খেলতে থাকে আর্সেনাল। ৫৪ মিনিটে হেডে দারুণ এক গোলে এগিয়ে যায় ফরাসি স্ট্রাইকার পিয়েরে এমরিক অবামেয়াং। তিন মিনিট পর দ্বিতীয় গোলটি করেন পেপে। পরের দু’টি গোলই হয়েছে শেষ মুহূর্তে। ৯০ মিনিটে মিডফিল্ডার মেসুত ওজিল করেন থতৃতীয় গোল, দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে বদলি লেকাজেত করেন চতুর্থ গোল।

 


আরো সংবাদ



premium cement
‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি

সকল