২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সেমিতে খেলতে প্রস্তুত জামাল

-

এই নিয়ে দ্ইুবার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ মিস করলেন জামাল ভূঁইয়া। ২০১৮ সালে নীলফামারীতে তার খেলা হয়নি ফিফা প্রীতি ম্যাচে। আর এবার বঙ্গবন্ধু গোল্ডকাপে। অবশ্য অধিনায়কের অনুপস্থিতিতেই শ্রীলঙ্কাকে ৩-০তে উড়িয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে লাল-সবুজরা। ইনজুরির জন্য ১৯ জানুয়ারির ম্যাচ মিস করলেও ২৩ তারিখে সেমিতে খেলতে চান জামাল। এ জন্য নিজেকে ফিট মনে করছেন এই মিডফিল্ডার। জানালেন, আমি প্রস্তুত বুরুন্ডির বিপক্ষে সেমিফাইনালে খেলার জন্য। যদিও হালকা ব্যথা আছে পায়ে।
গতকাল দলের সাথে অনুশীলনও করেন এই ডেনমার্ক প্রবাসী। তার মনে আফসোস গত ম্যাচে মাঠে নামতে না পেরে। উল্লেখ করেন, ‘দলের জয়ে আমি খুব খুশি। এমন জয় দলের জন্য ভালো। তবে খারাপ লাগছে আমি খেলতে না পারায়।’ সেমিতে বাংলাদেশ পাচ্ছে না ডিফেন্ডার তপু বর্মণকে। তা লাল কার্ডের জন্য। তপুর অনুপস্থিতি প্রসঙ্গে বলেন, ‘তপু আমাদের খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়; কিন্তু আমরা তাকে সেমিতে পাচ্ছি না। এখন কোচ ঠিক করবেন কে খেলবে তার জায়গায়। রায়হান আছে। মনজুরুর রহমান মানিকও রয়েছেন।’ লঙ্কানদের বিপক্ষে নিজের জায়গায় খেলা মানিক হোসেন মোল্লার প্রশংসা বাংলাদেশ অধিনায়কের। বলেন, এটা খুব ইতিবাচক যে, নতুন খেলোয়াড়রা ভালো করছেন। মিডফিল্ডে আমি, জনি, বিপলু, সোহেল রানা, মামুনুলরা আছেন। এখন একাদশে স্থান পেতে তুমুল লড়াই হবে।
সেমির প্রতিপক্ষ বুরুন্ডিকে নিয়ে জামালের বক্তব্য, ‘বুরুন্ডি অনেক ভালো দল। তাদের আক্রমণভাগ ভয়ঙ্কর। তবে ডিফেন্সে সমস্যা আছে। দ্রুত নামতে পারে না তারা। আমরা এই সুযোগ কাজে লাগাতে চাই।’ জানান, আমাদের লক্ষ্য গোল দিয়ে তা ধরে রাখা। ক্লিন শিট মানে গোল দিয়ে কোনো গোল হজম না করে জিতে পৌঁছতে চাই ফাইনালে।
এ দিকে স্টপার ব্যাক রিয়াদুল হাসান রাফির একটাই জবাব, আমাদের সেমিতে জিততে হবে এটাই মোদ্দা কথা।

 


আরো সংবাদ



premium cement