০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


হতাশ করলেন জুনাইনা

-

বিদেশী বলে রব উঠে গিয়েছিল। এবার মনে হয় একটা কিছু হবে। সাদতোবাদোর পুলে ঝড় তুলবেন জুনাইনা আহমেদ। সাথে সাথে পোডিয়ামে বাজবে জাতীয় সঙ্গীত। কিন্তু না সবাইকে হতাশ করলেন এই তরুণী।
সারা বছর লন্ডনে থাকেন। সাঁতারের প্রস্তুতি সেখানেই। জাতীয় চ্যাম্পিয়নশিপ হলে বাংলাদেশে এসে রেকর্ডের পর রেকর্ড গড়েন। পুল মাতিয়ে জিতে নেন অনেক স্বর্ণ। কিন্তু আন্তর্জাতিক অঙ্গনে ব্যর্থ লন্ডন প্রবাসী এই সাঁতারু। এবারের সাউথ এশিয়ান গেমসে গত আসরের দু’টি স্বর্ণজয়ী মাহফুজা খাতুন শিলা না থাকায় সবাই তাকিয়ে ছিল জুনাইনার দিকে।
প্রত্যাশা পূরণে ব্যর্থ। গতকাল সাতদোবাদোর সুইমিং কমপ্লেক্সে মেয়েদের ২০০ মিটার ফ্রি স্টাইলে ব্রোঞ্জ জেতেন তিনি। সাঁতার শেষ করতে জুনাইনা সময় নেন ২ মিনিট ১২ দশমিক ৮৩ সেকেন্ড। এই ইভেন্টে ২ মিনিট ৫ দশমিক ০৬ সেকেন্ড সময় নিয়ে স্বর্ণ জিতেন নেপালের গৌরিকা সিং। ১০০ মিটার বাটারফ্লাইয়েও বাজে পারফরম্যান্স করেন জুনাইনা। হতাশ করেছেন মাহফিজুর রহমান সাগর, আরিফুল ইসলামরাও। তবে ১০০ মিটার বাটারফ্লাইয়ে ব্রোঞ্জ জিতেছেন মোহাম্মদ মাহমুদুন নবী।
সুইমিং পুল কমপ্লেক্সের গ্যালারিতে সকাল থেকেই বসা ছিলেন মাহফুজা খাতুন শিলা। সকালে অনুষ্ঠিত বিভিন্ন ইভেন্টে হিটে বাংলাদেশের সাঁতারুদের সারাক্ষণই উৎসাহ দেন। নিজের উত্তরসূরি হিসেবে জুনাইনার কথাটিই বলছিলেন। কিন্তু চূড়ান্ত মঞ্চে পুরোপুরি ব্যর্থ জুনাইনা। সকালে হিটে ২ মিনিট ১৩ দশমিক ৬৪ সেকেন্ড সময় নিয়েছিলেন। ফাইনালে এর চেয়ে ভালো করলেও প্রত্যাশিত পদক জিততে পারেননি। নিজের ১০০ মিটার বাটারফ্লাইয়ের ফাইনালে আট প্রতিযোগীর মধ্যে ষষ্ঠ হয়ে সাঁতার শেষ করেন জুনাইনা। সকালে হিটে সাঁতার শেষ করতে তার সময় লেগেছিল ১ মিনিট ১০ দশমিক ৩১ সেকেন্ড। কিন্তু ফাইনালে এর চেয়ে বাজে করেছেন তিনি। সময় নিয়েছেন ১ মিনিট ১০ দশমিক ৬২ সেকেন্ড। আর একই ইভেন্টে আট প্রতিযোগীর মধ্যে সবার শেষে ১:১২.৪৪ সেকেন্ডে সাঁতার শেষ করেন সোনিয়া খাতুন।
এক জুনাইনা ও নবী ছাড়া সাঁতারে প্রথম দিনে আর কোনো পদক জিততে পারেননি বাংলাদেশ। ছেলেদের ২০০ মিটার ব্রেস্টস্ট্রোকে হতাশ করেন হিটে দ্বিতীয় হওয়া আরিফুল ইসলাম। সাঁতার শেষ করতে আরিফুল সময় নিয়েছিলেন ২ মিনিট ২৮ সেকেন্ড। ফাইনালে রাউন্ডে এর চেয়েও কম সময় নিলেও সেরা তিনের মধ্যে ঢুকতে পারেননি। তার সময় লেগেছে ২ মিনিট ২৩ সেকেন্ড। ছেলেদের ১০০ মিটার বাটারফ্লাইয়ে ফাইনালে ৫৫.২৫ সেকেন্ড সময় নিয়ে সাঁতার শেষ করেছিলেন নবী। এই ইভেন্টে স্বর্ণজয়ী শ্রীলঙ্কার ম্যাথু ডানকান সময় নিয়েছেন ৫৩ দশমিক ৬৫ সেকেন্ড।

 


আরো সংবাদ



premium cement
গাজীপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে কলেজছাত্র নিহত শ্রদ্ধা-ভালোবাসায় বিদায় নিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী ফেনীতে চাঁদা না পেয়ে অপহরণ করে মুক্তিপণ আদায়, গ্রেফতার ৪ বর্তমান সরকার অন্যের দ্বারা নিয়ন্ত্রিত : কর্নেল অলি গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের বিয়ের এক সপ্তাহের মাথায় দুর্ঘটনায় স্বামী নিহত, আইসিইউতে স্ত্রী গোবিন্দগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা, আটক ২ টানা ৮ দফা কমার পর আবার বাড়লো স্বর্ণের দাম সুন্দরবনে ২ কিলোমিটার জুড়ে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস গাজীপুরে ট্রেন দুর্ঘটনার প্রায় ৩২ ঘণ্টা পর আপ লাইন চালু ফের টেকনাফ সীমান্ত দিয়ে পালিয়ে এলো মিয়ানমারের ৪০ বিজিপি

সকল