০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


কঠিন হয়ে গেল বসুন্ধরার সেমিতে যাওয়া

-

গত ফেডারেশেন কাপে ঢাকা আবাহনীর কাছে ১-৩ গোলে হেরেছিল বসুন্ধরা কিংস। এরপর এবার শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে গত পরশু তাদের এই স্কোর লাইনে হার ভারতের গোকুলাম কেরালা এফসির কাছে। অথচ প্রথম ম্যাচে মালদ্বীপের টিসি স্পোর্টের বিপক্ষে চট্টগ্রাম আবাহনীর ৪-১ গোলে জয় আশা জুগিয়েছিল আসরে অপর বাংলাদেশী ক্লাবটির ভালো করার ব্যাপারে। তবে পরশুর এই বাজে হারে এখন সেমিফাইনালই অনিশ্চিত হয়ে গেছে বসুন্ধরা কিংসের। এরপরও যে ক্ষীণ আশা আছে, তা বাস্তবে রূপ দিতে হলে আজ বাংলাদেশ সেরা ক্লাবকে বড় ব্যবধানে জিততে হবে চেন্নাই সিটি এফসির বিপক্ষে। সে সাথে বিশাল জয় পেতে হবে মালয়েশিয়ান তেরাঙ্গানা ফুটবল ক্লাবের বিপক্ষেও। যে খেলা হবে ২৬ অক্টোবর। তা যে প্রায় অসম্ভব সেটি পরশু জানিয়ে দিয়েছে তেরাঙ্গানা। তাদের ৫-৩ গোলে জয় চেন্নাইয়ের বিপক্ষে। আজ চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে বিকেল চারটায় বসুন্ধরা কিংস এবং চেন্নাইয়ানের খেলা। সন্ধ্যা সাতটায় গোকুলামের প্রতিপক্ষ তেরাঙ্গানা।
বসুন্ধরা কিংসের টিম লিডার বায়েজীদ আলম নিপু, ‘পরশুর ওই হারের জন্য ডিফেন্সের ব্যর্থতাকে দায়ী করলেন। সাথে গোল মিসও।’ তার দেয়া তথ্য, আমরা পুরো দল নিয়ে মাত্র এক দিনের অনুশীলন করতে পেরেছি। জাতীয় দলের ফুটবলাররা মাত্রই আমাদের ক্যাম্পে যোগ দেয়। তাই টিম কম্বিনেশন হয়নি। হারটা এই কারণেই।’ তার মতে, এখন আমাদের সেমিফাইনালে খেলাটাই কঠিন হয়ে গেছে। এই মিশনে সফল হতে হলে পরের দুই ম্যাচে জিততে হবে বড় ব্যবধানে। কারণ পয়েন্ট সমান হলে গোল পার্থক্যটা আনা হবে বিচেনায়। আমরা যদি অন্তত ড্র-ও করতে পারতাম গোকুলামের সাথে তাহলে এই টেনশনে পড়তে হতো না।
গত ম্যাচে বাজে হারের ফলে আজ একাদশেও পরিবর্তন আনছে বসুন্ধরার স্পানিশ কোচ অস্কার ব্রুজন। ডিফেন্সে বাদ পড়তে পারেন জাতীয় দলের ইয়াসিন। তার বদলে খেলার সুযোগ পেতে পারেন নুরুল নাঈম ফয়সাল। ফরোয়ার্ড লাইনে মাহাবুবুর রহমান সুফিল এবং মতিন মিয়া চান্স পেতে পারেন ১১ জনের তালিকায়। তবে একাধিক গোল মিস করলেও খেলবেন লেবাননের জালাল। উল্লেখ্য, তার দু’টি প্রচেষ্টা পোস্টে লেগে প্রতিহত হয়।

 


আরো সংবাদ



premium cement