২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জেরিনের দ্বিমুকুট

-

শেখ রাসেল জাতীয় জুনিয়র ও সাব জুনিয়র ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে দ্বিমুকট জিতেছে চট্টগ্রামের জেরিন আক্তার। মৌলভীবাজারের মেয়ে হলেও নিজ জেলায় অনাগ্রহের কারণে এবারই প্রথম তিনি চট্টগ্রাম জেলার হয়ে খেললেন। আর জেলার বাইরে খেলে শুরুতেই করলেন বাজিমাত। অনূর্ধ্ব ১৫ বিভাগে বালিকা একক ও দ্বৈতে হলেন চ্যাম্পিয়ন। এককে জেরিন ২১-১৭ ও ২১-১৩ পয়েন্টে পাবনার নাসিমাকে এবং দ্বৈতে চট্টগ্রামের জেরিন ও ফারজানা জুটি ২৪-২২ ও ২১-১৬ পয়েন্টে যশোরের ঐশী ও ইমু জুটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।
২০১৭ সালে অনূর্ধ্ব-১৫ এককে চ্যাম্পিয়ন ও দ্বৈতে রানার্সআপ হয় জেরিন। এবার দুটোতেই চ্যাম্পিয়ন হয়ে খুশিতে তিনি বলেন, ‘আমার জীবনেও এত খুশি হইনি। নিজ জেলার হয়ে খেলতে না পারার আক্ষেপ মিটিয়েছি চট্টগ্রামের হয়ে খেলে। তারা আমাকে অনেক সহযোগিতা করেছে। কঠিন পরিশ্রম করেছি। স্কুল থেকে এসে না খেয়ে চলে গেছি প্র্যাকটিসে। গৌরব, মাঙ্গাল ও সিবগাতের মতো সুনাম অর্জন করে নিজ জেলা, মাতা পিতাসহ সবার আস্থাভাজন হতে চাই। কোচ মহসিন স্যারের অবদান অনস্বীকার্য।’ চট্টগ্রামের ফারজানা নিয়মিত অনুশীলন করতে পারেন না বলে মন খারাপ। তার অনুশীলনের জায়গা লিজা অ্যাকাডেমি বন্ধ হয়ে যাওয়ায় যথেষ্ট আক্ষেপ রয়েছে, ‘আমি খেলতে চাই, কিন্তু পারি না। কোথায় করব অনুশীলন।’
অনূর্ধ্ব ১৫ বালক বিভাগেও ছিল চমক। এবারই প্রথম জাতীয় জুনিয়র ব্যাডমিন্টনে অংশ নিয়ে চ্যাম্পিয়ন হন চট্টগ্রামের আইকন সাজ্জাদ, সিবগাতের ছোটভাই সিফাতউল্লাহ গালিব। হাড্ডাহাড্ডি লড়াইয়ে তিনি ২৪-২৬ এ মাদারীপুরের জয়ের কাছে হারলেও দ্বিতীয় ও তৃতীয় সেটে জয় তুলে নেন ২২-২০ ও ২১-১৬ পয়েন্টে। তার চোখ বাংলাদেশে নয়। মাত্র ষষ্ঠ শ্রেণীতে পড়া গালিবের স্বপ্ন আন্তর্জাতিক অঙ্গনের দিকে। তার কথায়, ‘এবার চট্টগ্রামে প্রথম বিভাগ লিগ দিয়ে শুরু। জাতীয় জুনিয়রে প্রথম অংশগ্রহণ। নিখিল স্যারের পর বড় ভাই সাজ্জাদ ও সিবগাত আমার গুরু। চায়নার লিন ডান আমার আদর্শ। শুধু বাংলাদেশের চ্যাম্পিয়ন নয়; আমি আন্তর্জাতিক অঙ্গনে দেশের সুনাম বয়ে আনতে চাই।’ এই বিভাগে বালক দ্বৈতে মাদারীপুরের জয় ও রাসেল জুটি ২-১ সেটে গোপালগঞ্জের সাগর ও রিফাত জুটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।
অনূর্ধ্ব-১৮ বালিকা এককে জাতীয় দলের শাটলার উর্মি আক্তার গোপালগঞ্জের ফারবিনকে পরাজিত করে নিজেকে চেনাতে পারলেও ব্যর্থ হয়েছেন দ্বৈতে। উর্মি ও সিমলা জুটিকে ২-০ সেটে হারিয়েছেন খুলনার সাথী ও লিকা জুটি। লিকা এর আগে যুব গেমসে বাগেরহাটের চ্যাম্পিয়ন শাটলার। মংলাতে একটি পরিত্যক্ত সিনেমা হলকে ইনডোরের রূপ দিয়েছেন মিলন সর্দার। সেখানেই অনুশীলন চলে লিকাদের। সাথী ও লিকা জুটির সমস্ত অভিমান উর্মিকে ঘিরে। উর্মি খুলনা ছেড়ে পাবনার হয়ে খেলাতেই তাদের এই অভিমান।
অনূর্ধ্ব ১৮ বালক এককে শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে সিলেটের গৌরব। তিনি ২১-১৬ ও ২১-১৮ পয়েন্টে পরাজিত করেন চট্টগ্রামের সিবগাতকে। এ দিকে অনূর্ধ্ব ৪৫ বিভাগে জয় পেয়েছেন চট্টগ্রামের রাশেদ ও নাসাদ জুটি। পুুরস্কার বিতরণ করেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাসির। এ সময় উপস্থিত ছিলেন ফেনীর সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, জেলা প্রশাসক মো: ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রহমান বিকম ও ফেনী ডিএসএ সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার।


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল