০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


মাহমুদুল্লাহর সেঞ্চুরি

-

বিশ্বকাপটা খুব ভালো কাটেনি মাহমুুদুল্লাহ রিয়াদের। হাসেনি তার উইলো। ফর্মের পতন যেকোনো খেলোয়াড়ের জন্যই দুশ্চিন্তার কারণ। তবে মাহমুদুল্লাহ লড়াই করে ফেরার ইঙ্গিত দিলেন। বুঝিয়ে দিলেন তার উইলোটি এখনো খোলা তরবারি। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টকে সামনে রেখে গতকাল নিজেদের মধ্যেই লাল ও সবুজ দলে ভাগ হয়ে খেলেছেন অনুশীলন ক্যাম্পে থাকা খেলোয়াড়েরা। সে ম্যাচেই সেঞ্চুরি করলেন বিশ্বকাপে ব্যর্থ হওয়া মাহমুদুল্লাহ রিয়াদ। আর দলে ফিরেই ঝলক দেখালেন তাসকিন আহমেদ। ৪৫ রান খরচায় নিলেন ৪টি উইকেট।
গতকাল ম্যাচের মূল উদ্দেশ্য লাল বলের ক্রিকেটের সাথে ছয় মাসের বিচ্ছেদটা কাটিয়ে ওঠা। লাল দলের অধিনায়ক সাকিব আল হাসান এবং সবুজ দলের অধিনায়ক ছিলেন মুশফিকুর রহীম। প্রথম দিন ব্যাটিংয়ে নেমেছে লাল দল। তবে অধিনায়ক সাকিব আল হাসানই ব্যর্থতার পরিচয় দিয়েছেন। প্রথমবার ব্যাটিংয়ে নেমে গোল্ডেন ডাকে ফিরেছেন। যেহেতু প্রস্তুতি ম্যাচ, সেহেতু পরে আরো একবার ব্যাটিংয়ে নামবেন এই অলরাউন্ডার। প্রথমবারে উইকেটে এসে তাসকিন আহমেদের ওভারে নিজের প্রথম বলেই সাজঘরে ফিরেন তিনি। পরে সাতে ব্যাটিংয়ে নেমে ৯ রানে ফিরেন। সাব্বির করেন ৩৪ রান।
এরপর দারুণ ব্যাটিং করেছেন মাহমুদুল্লাহ রিয়াদ। লোয়ার অর্ডারের আবু হায়দার রনিকে নিয়েই জুটি গড়েছেন তিনি। তুলে নিয়েছেন দুর্দান্ত এক সেঞ্চুরি। ২৬৫ মিনিট ক্রিজে থেকে ১৮১ বল মোকাবেলায় ১০ বাউন্ডারিতে ১০০ রানে পৌঁছান তিনি। শেষ পর্যন্ত আরিফুল হকের বলে তুলে মারতে গিয়ে কভারে ক্যাচ দেন। ১০৭ রান করেন ১৮৯ বলে, বাউন্ডারি ১০টি।
লাল দলের সাকিবের দলের সৈন্যরা হলেনÑ ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, শফিউল ইসলাম ও মোহাম্মদ মিঠুনসহ ক্যাম্পের আরো খেলোয়াড়েরা। সবুজ দলে মুশফিকুর রহীমের অধীনে রয়েছেন সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা ও তাইজুল ইসলামরা।


আরো সংবাদ



premium cement

সকল