১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


নতুন ফুটবলার খুঁজছে আবাহনী

-

তিন ম্যাচের দু’টিতে ঢাকা আবাহনীর জালে সাত গোল। ব্রাদার্সের বিপক্ষে জিতলেও সেদিন ম্যাচের স্কোর লাইন ছিল ৫-৩। চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের বিপক্ষে অবশ্য জেতার ধারে কাছেও যেতে পারেনি আকাশি নীল শিবির। উল্টো চার গোলে হার। বাংলাদেশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নদের এমন করুণ দশা অপ্রত্যাশিত। যেখানে দলটি এবার ইতিহাস গড়ে দেশের প্রথম দল হিসেবে এএফসি কাপের নক আউট পর্বে খেলার যোগ্যতা অর্জন করে। দলটি যখন উত্তর কোরিয়ার এপ্রিল ২৫ ক্লাবের বিপক্ষে ইন্টার জোন প্লে-অফ সেমিফাইনাল খেলার জন্য মানসিকভাবে প্রস্তুত হচ্ছে তখনই তাদের বড় ধাক্কা মোহামেডানের কাছে। আবাহনীর শিরোপার লড়াইয়ের বিপরীতে যেখানে রেলিগেশন এড়ানে প্রাণপণ সংগ্রাম সাদা কালো শিবিরের। গত ১৬ জুলাই তাদের এই হারের নেপথ্য হিসেবে কোচ মারিও লেমস ফুটবলারদের সিরিয়াসনেসের অভাব, ডিফেন্সে সমস্যা এবং ইনজুরির যুক্তি সামনে আনেন। ওই হারে মোটামুটি তাদের লিগ শিরোপা জয়ের সম্ভাবনা প্রায় শেষ। এখন যত মনযোগ এএফসি কাপকে ঘিরে। আর এই জন্য নতুন খেলোয়াড় নেয়া হবে। এমনই ইঙ্গিত পর্তুগিজ কোচের।
এএফসি কাপে আবাহনী কোনো ম্যাচেই পূর্ণ শক্তি নিয়ে খেলতে পারেনি। প্রথমে তপু বর্মণের ইনজুরি। এই ডিফেন্ডারের পর যোগ হয় মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদের ইনজুরি। পরে এই কাতারে নাম লেখান ব্রাজিলিয়ার ওয়েলিংটন। আর মোহামেডানের বিপক্ষে তাদের খেলতে হয়েছে দুই বিদেশী কম নিয়ে। ওয়েলিংটনের ইনজুরি আর হাইতির বোলফোর্ডের কার্ড জনিত সাসপনেশন শুধু মাসি এবং সানডেকে নিয়েই খেলতে বাধ্য করে আকাশি নীল শিবিরকে। তপু এবং ফাহাদকে এই মওসুমে আর ফিট অবস্থায় পাওয়ার সুযোগ কম। একই অবস্থা ওয়েলিংটনেরও। তাকেও পাওয়া যাবে না। জানান কোচ মারিও লেমস।
ফলে আবাহনীকে উত্তর কোরিয়ার ক্লাবের বিপক্ষে ম্যাচের আগে দেশী এবং বিদেশী ফুটবলার খুঁজতে হচ্ছে। দেশী কোনো ফুটবলারকে যে নেবে সেটার আপাতত সুযোগ নেই। কারণ সিজন এখনও শেষ হয়নি । জানান কোচ। বাফুফের পেশাদার লিগ কমিটি নতুন দলবদলের তারিখ ঘোষনা করেও ক্লাবদের চাপে তা প্রত্যাহার করে নেয়। ফলে নতুন দলবদলের তারিখ ঘোষণা না হওয়া পর্যন্ত আবানীর পক্ষে বেশ কঠিন অন্য ক্লাব থেকে ফুটবলার নেয়াটা। উল্লেখ্য আগস্টের ২১ ও ২৮ তারিখে অবাহনীর ম্যাচ এপ্রিল ২৪ ক্লাবের বিপক্ষে।


আরো সংবাদ



premium cement

সকল