২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


দলই সব সৌম্যের কাছে

-

দলের প্রয়োজনে যেকোনো পজিশনে ব্যাট করতে প্রস্তুত টাইগার ওপেনার সৌম্য সরকার। বিশ্বকাপে অবশিষ্ট দুই খেলায় বাংলাদেশের জয়ের ব্যাপারেও তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। দুর্দান্ত ফর্মে থাকা অলরাউন্ডার সাকিব আল-হাসানের পারফরম্যান্স থেকে শিক্ষা গ্রহণের কথাও জানান সৌম্য। আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের দাপুটে বিজয়ের পর সাংবাদিকদের ব্রিফিংয়ে বাঁ হাতি তিনি এসব তথ্য দেন।
সৌম্য সরকার বলেন, আগেও বলেছি দলই আমার কাছে সব। প্রয়োজনে যেকোনো পজিশনে আমি ব্যাট করতে প্রস্তুত। নতুন অর্ডারে ব্যাটিংয়ে যদি আমার ১ রানের সংগ্রহে দল উপকৃত হয় তাহলেও আমি খুশি। এ কারণে আফগানিস্তানের বিপক্ষে খেলায় পরে ব্যাটিংয়ে নামার প্রস্তাব মেনে নিয়েছে। বিষয়টি নিয়ে কোনো অসুবিধা নেই।
বিশ্বকাপের প্রস্তুতিমূলক টুর্নামেন্ট আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে ব্যাট হাতে রান পেয়েছেন সৌম্য সরকার। তবে আইসিসির ১২তম মেগা আসরের মূল মঞ্চে ফর্মহীনতার কবলে পড়েছেন বাংলাদেশের তারকা ওপেনার। ৬ ম্যাচ খেলে তার সংগ্রহ ১০৮ রান। সর্বোচ্চ ৪২। আফগানিস্তানের বিপক্ষে সৌম্যকে ৫ নম্বরে ব্যাট করতে পাঠায় টাইগাররা। ওপেনিংয়ে তার স্থলাভিষিক্ত হন লিটন দাস। তবে পরে ব্যাটিংয়ে নেমেও ফর্ম পুনরুদ্ধার মিশনে সফল হতে পারেননি সৌম্য। ১০ বল খেলে ব্যক্তিগত ৩ রানে আউট হয়ে ফেরেন সাজঘরে।
২০১৯ সালের বিশ্বকাপের সেমিতে ওঠার ক্ষেত্রে অবশিষ্ট দুই খেলায় জিততেই হবে টাইগারদের। আসন্ন ভারতের বিপক্ষে খেলায় সৌম্যর ওপেনিংয়ে প্রত্যাবর্তন একপ্রকার নিশ্চিত। ২ জুন এজবাস্টনে কোহলি অ্যান্ড কোংয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। টুর্নামেন্টের শেষ ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ পাকিস্তান। অবশিষ্ট দুই খেলায় মাশরাফির দলের সাফল্যের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে ওপেনিংয়ে জুটির নৈপুণ্যের ওপর।
সৌম্য বলেন, দারুণ খেলছেন সাকিব ভাই। তার সাথে একই ড্রেসিংরুম শেয়ার করার বিষয়টি আমাদের মতো ক্রিকেটারদের জন্য অনেক বড় বিষয়। টাইগার জার্সিতে অনেক রেকর্ড ভেঙেছেন সাকিব। ধারাবাহিকতা অটুট রেখে পারফর্ম করছেন। সাবিক ভাইয়ের ব্যাটিং থেকে অনেক কিছু শেখা হচ্ছে আমার। আফগানিস্তানের বিপক্ষে আমরা দারুণ খেলেছি। জিতেছি একতরফা খেলে। হাতে থাকা দুই ম্যাচই অত্যন্ত গুরুত্বপূর্ণ। সাম্প্রতিক সময়ের পারফরম্যান্স অবশিষ্ট দুই ম্যাচে উপহার দিতে পারলে না জেতার কারণ দেখি না।


আরো সংবাদ



premium cement