০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


বিশ্বকাপ জয়ের চান্স আছে বাংলাদেশেরও

বলেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান
-

অলরাউন্ডার র্যাংকিংয়ে শীর্ষে আরোহণের এক দিনের মাথায় সাকিব তার দল বাংলাদেশের বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন। গতকাল তিনি বলেছেন, ‘বাংলাদেশের এবার জেনুইন চান্স বিশ্বকাপ জয়ের। যদি তারা তাদের সামর্থ্য অনুসারে শুরু থেকে শেষ পর্যন্ত পারফর্ম করতে পারে।’ বাংলাদেশের এ অলরাউন্ডার বলেন, ‘সত্যিকার অর্থেই আমি মনে করি এটাই আসল সময় বিশ্বকাপ জয়ের। তবে এটাও ঠিক এ আসরের ফরম্যাটের কথাও মাথায় রাখতে হবে।’ বাংলাদেশ আয়ারল্যান্ডে অনুষ্ঠিত তিন জাতি টুর্নামেন্টের শিরোপা জয় করে আত্মবিশ্বাস বেড়েছে। ইংল্যান্ডে বিশ্বকাপের মূল আসরে এ আত্মবিশ্বাস অবশ্যই কাজে লাগবে বলেই তার বিশ্বাস। তিনি বলেন, আমাদের বিশ্বকাপের ফরম্যাটে অবশ্যই দৃঢ়তা নিয়ে খেলতে হবে। আর এটা যদি আমরা পারি তাহলে অবশ্যই নকআউট পর্ব পার হয়ে যেতে পারব। এবং সেখান থেকে আমরা সামনের দিকে (সেমিফাইনাল ও ফাইনাল) এগিয়ে যেতে পারব।
তিনি বলেন, আমি আশা করি এটা করার সামর্থ্য আমাদের আছে এবং আমরা এটা পারব।’ সাকিব বলেন, ব্যক্তিগতভাবে আমি মনে করি বাংলাদেশ এবার বিশ্বকাপ জয়ের সামর্থ্য রাখে। তবে এ জন্য অনেকগুলো বিষয় আমাদের বাস্তবায়ন করতে হবে এবং সেগুলো সম্মিলিতভাবেই। নিজের কথা তুলে ধরে তিনি বলেন, আমি আইপিএলে অত ম্যাচ খেলিনি। আমি যে ম্যাচ খেলেছি সেটাতে আপ্রাণ চেষ্টা করেছি। একই সাথে বিশ্বকাপের প্রস্তুতিটা অনেক পরিশ্রমের সাথেই করেছি। প্রতিটা সেশনেই আমার ধ্যানধারণাতে ছিল বিশ্বকাপ। তার মতে, এবার ভারত অথবা ইংল্যান্ডও বিশ্বকাপ জয়ের ব্যাপারে ফেবারিট দল। এবং এটাও আশা পোষণ করেন যে এর সাথে কোনো অলরাউন্ডারই দ্বিমত করবে না। তিনি মনে করেন এমন আসর জিততে একটা দলের অনেকগুলো হার্ডল পার হতে হয়। সাকিব বলেন, অবশ্যই ইংল্যান্ড ও ভারত ফেবারিট।
সাকিব বলেন, অস্ট্রেলিয়াও এ মুহূর্তে ভালো খেলছে এবং ওয়েস্টইন্ডিজও সময়মতোই তারা তাদের মার্কে ফিরছে। সত্যিই বলতে কিÑ প্রতিটা দলই এখন লড়াইয়ের জন্য প্রস্তুত। তবে কে কেমন করবে তা নির্ভর করছে তাদের মাঠের পারফরম্যান্সের ওপর। কারণ এটা সত্যিকারভাবেই জরুরি একটা বিষয়।
উল্লেখ্য, সাকিব নিউজিল্যান্ড সফরে যেতে পারেননি ইনজুরির জন্য। আয়ারল্যান্ডে তিন জাতি টুর্নামেন্টে খেললেও ফাইনালে সেই ইনজুরির কারণে খেলতে পারেননি। তবে কার্ডিফে প্রস্তুতি ম্যাচের আগে তিনি ফিট হয়ে উঠেছেন।

 


আরো সংবাদ



premium cement
ইসলামপুর পৌর মেয়রকে বরখাস্তের আদেশ হাইকোর্টে স্থগিত দক্ষিণ এশিয়ার দেশগুলোতে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা কত চট্টগ্রামে কালবৈশাখীর ছোবল’ ৩ ঘণ্টার বৃষ্টিতে নিমজ্জিত বিস্তীর্ণ এলাকা শরীয়তপুরে বজ্রপাতে ২ নারীসহ ৩ জনের মৃত্যু সাভারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ১১ মে রাজধানীতে প্রতিবাদ সমাবেশ করবে যুবদল পটিয়ায় গাড়ির চাপায় অটোরিকশাচালক নিহত সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর আপাতত সিদ্ধান্ত নেই : জনপ্রশাসন মন্ত্রী শুক্রবার নয়াপল্টনে বিএনপির সমাবেশ লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত, জামায়াতে উদ্বেগ স্বাভাবিক পরিবেশে বাঁচাতে হলে গাছ রোপণ করতে হবে : প্রফেসর ড. আব্দুর রব

সকল