২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
৯ বছর পর সেমিতে ব্রাদার্স

চ্যাম্পিয়ন আরামবাগের বিদায়

ব্রাদার্স ৩ (৪)(লিমা, ড্যানিয়েল, মান্নাফ রাব্বী) : ৩ (৩) ( রবিউল ২, পল এমিলি)আরামবাগ
-

দুই মাঝারি মানের দলের কি অসাধারণ ও চিত্তাকর্ষক ম্যাচ। কি ছিল না গতকাল আরামবাগ এবং ব্রাদার্সের কোয়ার্টার ফাইনালের ম্যাচে? ৬ গোল। এর চারটিই দৃষ্টিনন্দন। ম্যাচে লালকার্ড পান দুই ফুটবলার। প্রতি দলের একজন করে। ৩-৩ এ ম্যাচ শেষ হওয়ার পর ৩-৩ এ টাইব্রেকারেরও সমাপ্তি। এরপর সাডেন ডেথ এ এসে জয় পরাজয়ের নিষ্পত্তি। দারুণ উপভোগ্য এই ম্যাচ জিতে ব্রাদার্স এখন ওয়ালটন স্বাধীনতা কাপের সেমিফাইনালে। গোপীবাপের দলটির এই শেষ চারে খেলাটা আবার ৯ বছর পর। ২০০৯ সালে প্রথম সুপার কাপে তারা সর্বশেষ সেমিফাইনালে খেলেছিল। গতকাল হারের ফলে বিদায় হলো স্বাধীনতা কাপের গতবারের চ্যাম্পিয়ন আরামবাগের। কাল ম্যাচে অনেক ঘটনা থাকলেও ম্যাচ সেরা হয়েছেন ব্রাদার্সের গোলরক্ষক সুজন চৌধুরী। টাইব্রেকার এবং সাডেন ডেথ মিলে দু’টি শট ঠেকান তিনি। এই সুজন টাইব্রেকার ঠেকিয়ে ২০১১ সালে ফরাশগঞ্জকে চ্যাম্পিয়ন করিয়ে ছিলেন স্বাধীনতা কাপেই।
সমান তালে লড়াই দিয়ে শুরু হয় এই কোয়ার্টার ফাইনাল। শুরুতে ব্রাদার্স দু’টি গোলের চান্স মিস করে। এরপর ১২ মিনিটে আরামবাগ এগিয়ে যায় অধিনায়ক রবিউল হাসানের গোলে। পল এমিলির কাটব্যাক থেকে তার ডান পায়ের সাইড ভলি জালে। ২৫ মিনিটে ব্রাজিলিয়ান লিমা লিওনার্দোর শট ক্রসবারে প্রতিহত হলেও ৪৩ মিনিটে তার হেডেই সমতা। বলটি আসে সাফির ক্রস থেকে। ৫৩ মিনিটে ফের লিড আরামবাগের। এবারো এমিলি- রবিউল কম্বিনেশন। এমিলির পাস থেকে রবিউলের বক্সের বাইরে থেকে নেয়া বাম পায়ের তীব্র শটে পরাস্ত ব্রাদার্স কিপার।
তবে এই অগ্রবর্তী অবস্থান বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৬৫ মিনিটে সাফির ক্রসে চলন্ত বলে মান্নাফ রাব্বীর ভলি বোকা বানায় আরামবাগ কিপার মাজহারুল ইসলাম হিমেলকে। ৭৭ মিনিটে ব্রাদার্স এগিয়ে যায় পানামার ড্যানিয়েলের দর্শনীয় শটে। বক্সের বাইরে থেকে শট নেন তিনি। এ গোল দিয়েই জার্সি খোলার অপরাধে মাঠ ছাড়তে হয় ড্যানিয়েলকে। আগে একটি হলুদ কার্ড পাওয়ায় গোল দিয়ে জার্সি খোলার অপরাধে রেফারি জালাল উদ্দিন তাকে দ্বিতীয় হলুদ কার্ড দেখিয়ে বহিষ্কার করেন। প্রতিপক্ষ ১০ জনে পরিণত হওয়ার সুবাদে আরামবাগ ৮৫ মিনিটে সমতা আনে পল এমিলির হেডে। এবার রবিউলের কর্নারে তার ব্যাক হেডে গোল।
৩-৩ এ ৯০ মিনিট শেষ হওয়ার পর অতিরিক্ত ৩০ মিনিটে কোনো দলই গোল পায়নি মিসের কারণে। আরামবাগের ম্যাথু এবং ব্রাদার্সের রাব্বী সহজ সুযোগ হাতছাড়া করেন। এ সময়ে ১১৭ মিনিটে আরামবাগের সারোয়ার জামান নিপু লালকার্ড পান বিপক্ষ খেলোয়াড়কে লাথি মারায়।
টাইব্রেকারে আরামবাগের রাজন, আবু সুফিয়ান জাহিদ এবং কিংসলে গোল করলেও রবিউলের শট ঠেকান সুজন। পোস্টে মারেন রকি। ব্রাদার্সের দুই ব্রাজিলিয়ান লিমা ও এভারটন ব্যর্থ গোল করতে। লিমার শট পোস্টে লাগে। এভারটন মারেন বারের অনেক ওপর দিয়ে। গোল করেন আশরাফুল, মান্নাফ রাব্বী ও ইরাকি মুয়াদ খালিদ। ৩-৩ এ টাইব্রেকার শেষ হওয়ার পর সাডেন ডেথে ব্রাদার্সের খান মোহাম্মদ তারা গোল করলেও আরামবাগের ম্যাথু চিনেডোর শট রুখে দেন সুজন। ফলে ৯ বছর পর ফের কোনো আসরের সেমিতে ব্রাদার্স।
হারের জন্য আরামবাগ কোচ মারুফুল হক ফুটবলারদের অনভিজ্ঞতাকে দায়ী করে বলেন, আমাদের ৯০ মিনিটেই জেতা উচিত ছিল। গোল মিস তা হতে দেয়নি। ব্রাদার্সের ভারতীয় কোচ সৈয়দ নইমুদ্দিনের মতে, আমরা খুব সিরিয়াসলি নিয়েছিলাম আরামবাগকে। এখন আমরা শিরোপার স্বপ্ন দেখছি।
আজ অপর কোয়ার্টারে চট্টগ্রাম আবাহনীর প্রতিপক্ষ শেখ রাসেল ক্রীড়া চক্র।

 


আরো সংবাদ



premium cement
দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড

সকল