১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


মহিলা শাটলারদের মান রাখলেন রেহানা

-

পাবনার রেহানা আক্তার। আরো চারটি আসরে অংশ নিলেও এই প্রথমবারের মতো এককে বিদেশী কোনো শাটলারকে হারালেন। ২০১৪ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে নাম লিখানো এই শাটলার র্যাঙ্কিং অনেকটাই পিছিয়ে। গতকাল ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জে এলিনা সুলতানা, শাপলা আক্তার, বৃষ্টি খাতুন, মৌলি, উর্মি আক্তার, দুলালী হালদার বিদেশী শাটলারদের বিপক্ষে হার মানলেও মহিলা শাটলারদের মান রেখেছেন রেহানা আক্তার। ২১-১৮, ২০-২২, ২১-১৮ অর্থাৎ ২-১ সেটে হারিয়েছেন মরিশাসের জেমিমা লিউংফর সাংকে।
তবে শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে শুরু হওয়া টুর্নামেন্টে পুরুষ এককে লড়াই করে জিতেছে পুরুষ শাটলাররা। ব্যতিক্রম চট্টগ্রামের সিবগাতউল্লাহ। সরাসরি ২-০ সেটে হেরেছেন মালয়েশিয়ার চীনন্দীবের কাছে। বিকেল ৪টায় প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ও তথ্যসচিব মো: আবদুল মালেক। এ সময় ফেডারেশনের সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার উপস্থিত ছিলেন।
স্বাগতিকদের জয়ের মধ্যেই শুরু হয়েছিল উদ্বোধনী দিনটা। সাতটি জয় দিয়ে প্রথম দিনটি রাঙান স্বদেশী শাটলাররা। এর মধ্যে দেশের শীর্ষ বাছাই শাটলার গৌরব সিং ২-০ সেটে মরিশাসের মালভিন আপ্পিয়াকে, আহসান হাবিব পরশ ২-০ সেটে মালদ্বীপের মোহাম্মদ রাফাহকে, আবদুল খালেক সমান সেটে মরিশাসের রামরাখা শাহিরকে, সালমান খান মরিশাসের পুলতো তেজরাজকে, আরিফুল ইসলাম তুহিন মালদ্বীপের আকিফকে হারান। মাঙ্গাল সিংহ ভারতের শচিনচন্দ্র শেখর ও লাল চান ভারতের কিরন কুমারের বিপক্ষে ওয়াকওভার পান।
মহিলা বিভাগে দেশের অন্যতম সেরা শাটলার শাপলা আক্তার ও এলিনা সুলতানা। ভিয়েতনামের এনগুয়েনের সাথে কোনো প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেননি শাপলা। হেরেছেন ২১-২ ও ২১-১০ পয়েন্টে। এলিনা ২৫ মিনিট লড়াই করে আমেরিকার রুহি রাজুর সাথে হেরেছেন ২১-১৯ ও ২১-১৩ পয়েন্টে। অবশ্য প্রথম গেমে এগিয়ে ছিলেন ৯-৩ পয়েন্টে। এরপরই হ্যামস্ট্রিং ইনজুরিতে স্বাভাবিকতায় ফিরতে পারেননি এই শাটলার। এ ছাড়া বৃষ্টি ভারতের কাছে, মৌলি মালদ্বীপের কাছে, ফাতিমা মালয়েশিয়ার কাছে, উর্মি আক্তার থাইল্যান্ডের চানানচিদার কাছে এবং দুলালী হালদার ইন্দোনেশিয়ার ইয়াসনিতা এঙ্গিরার কাছে হেরেছেন।

 

 


আরো সংবাদ



premium cement