২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জিমির হ্যাটট্রিকে শেষ মোহামেডানের গ্রুপ পর্ব

সুপার ফাইভের লড়াইয়ে অ্যাজাক্স ও ভিক্টোরিয়া
প্রিমিয়ার হকিতে বাংলাদেশ স্পোর্টিংয়ের বিপক্ষে হ্যাটট্রিকের আগ মুহূর্তে রাসেল মাহমুদ জিমি : মোহাম্মদ শরীফ -

গ্রিন ডেল্টা প্রিমিয়ার হকিতে সবার আগে গ্রুপপর্ব শেষ করল মোহামেডান। নিজেদের শেষ ম্যাচেও হ্যাটট্রিক করল দলের প্রাণভোমরা রাসেল মাহমুদ জিমি। লিগে এটি তার ষষ্ঠ হ্যাটট্রিক। গতকাল জিমির হ্যাটট্রিকে ৩-০ গোলে বাংলাদেশ স্পোর্টিং ক্লাবকে হারিয়ে ১১ ম্যাচে সব ক’টিতে জিতে ৩৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে সাদাকালো শিবির। শিরোপাপ্রত্যাশী আবাহনী ও মেরিনার্স ১০ ম্যাচে সমান ২৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় শীর্ষে। ২৯ মে নিজেদের মধ্যে লড়াইয়ের পর বোঝা যাবে দ্বিতীয় শীর্ষে কে থাকবে।
সুপার ফাইভে ইতোমধ্যে নাম লিখিয়েছে মোহামেডান, মেরিনার্স, আবাহনী ও সোনালী ব্যাংক। পঞ্চম দল হিসেবে এগিয়ে রয়েছে অ্যাজাক্স ও ভিক্টোরিয়া। উভয়েরই ১০ ম্যাচে সমান ১৬ পয়েন্ট। তবে গোল গড়ে এগিয়ে রয়েছে অ্যাজাক্স। তারা ৩১ গোলের বিপরীতে হজম করেছে ৩১টি। বিপরীতে ভিক্টোরিয়া ২৭ গোল করলেও হজম করেছে ২৯টি। দুই গোলের ঘাটতিতে রয়েছে দলটি। আজ শেষ ম্যাচে মুখোমুখি হবে তারা। অ্যাজাক্স ন্যূনতম ড্র করলেই উঠে যাবে সুপার ফাইভে আর ভিক্টোরিয়াকে সুপার ফাইভে উঠতে হলে জয়ী হতেই হবে।
গতকাল দিনের দ্বিতীয় ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল দল বাংলাদেশ স্পোর্টিং ক্লাবের (বিএসসি) মুখোমুখি হয় মোহামেডান। জিমি প্রথমার্ধ পর্যন্তই খেলে হ্যাটট্রিক (১০, ১৬ ও ১৮ মিনিটে) করে উঠে যান। এরপর দলের অন্য খেলোয়াড়দের খেলানো হয়। সুযোগ বুঝে বিএসসির খেলোয়াড়েরা নিজেদের শৈলী প্রদর্শনে ব্যস্ত হয়ে পড়ে। কিন্তু কাক্সিক্ষত গোলের লক্ষ্যে কামিয়াব হতে পারেনি। এ সময় মোহামেডানের খেলোয়াড়দের গোল না করার প্রবণতাই আগ্রহী করে তুলেছিল বিএসসির খেলোয়াড়দের। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে জিমি বাহিনী।
দিনের প্রথম ম্যাচে অ্যাজাক্স এসসি ৫-৩ গোলে হারায় সাধারণ বীমাকে। অ্যাজাক্সের পক্ষে হ্যাটট্রিক করেন লক্ষ্মীন্দর সিং। বাকি দুইটি গোল করেন গুরপ্রীত ও হ্যান্সরাজ। বীমার পক্ষে যোগাসিং, ফয়সাল ও জাহিদ বিন তালিব শুভ একটি করে গোল করেন। আজ বেলা ২টায় লড়বে অ্যাজাক্স ও ভিক্টোরিয়া এবং বিকেল ৪টায় লড়বে আজাদ ও পুলিশ ক্লাব।
রায় মোহামেডানের পক্ষে
লিগের দশম ম্যাচে মুখোমুখি হয়েছিল মোহামেডান ও মেরিনার্স। ঘটনাবহুল সেই ম্যাচে মোহামেডান ৩-১ গোলে হারায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মেরিনার্সকে। ম্যাচে একটি পিসিকে কেন্দ্র করে লিগ কমিটির কাছে আপিল করে মেরিনার্স। সেটিরই সভা ছিল গতকাল। সেই সভায় লিগ কমিটি মোহামেডানের পক্ষেই রায় দেয়। ফলে অপরাজিত থেকে প্রথম পর্ব শেষ করতে মোহামেডানের আর কোনো বাধা থাকল না।


আরো সংবাদ



premium cement
দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত

সকল