২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পেঁয়াজের দাম কমেছে ৫০-৬০ টাকা

-

ভারত সীমান্তবর্তী হিলিতে পেঁয়াজের দাম কমতে শুরু করেছে। সীমান্তবর্তী হাট-বাজারগুলোতে পেঁয়াজের দাম কমেছে কেজি প্রতি ৫০ থেকে ৬০ টাকা। হিলিসহ সীমান্তবর্তী হাট-বাজারগুলোতে দু’দিন আগেও যে পেঁয়াজ ২০০ থেকে ২১০ টাকায় বিক্রি হয়েছে সেই একই পেঁয়াজ এখন বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৫০ টাকা কেজি দরে। দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৭০ টাকা কেজি দরে।

সংশ্লিষ্টরা বলছেন, একদিকে দেশের বিভিন্ন স্থানের প্রশাসনের ঝটিকা অভিযান, অন্যদিকে ভারত থেকে সীমান্ত দিয়ে চোরাই পথে দেশে পেঁয়াজ আমদানি হওয়ায় পেঁয়াজের দাম কমতে শুরু করেছে। বাজারগুলোতে সরবরাহ বেড়ে যাওয়ায় পেঁয়াজের দাম কমে এসেছে বলে মনে করেন সীমান্তবর্তী হাট-বাজারগুলোর ব্যবসায়ীরা। তারা বলছেন, সরবরাহ সঙ্কট হলে আবারো পেঁয়াজের দাম বাড়বে বলে মনে করেন তারা।

এদিকে দীর্ঘদিন পর বাজারগুলোতে পেঁয়াজের দাম কিছুটা কমতে শুরু করায় স্বস্তি ফিরতে শুরু করেছে ক্রেতা-বিক্রেতাদের মাঝে। ফলে বাড়তে শুরু করেছে পেঁয়াজের বেচা-কেনা।

হিলি বাজারের ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা গেছে, দুই দিন আগে একজন ক্রেতা এক পোয়া থেকে হাফ কেজি পেঁয়াজ কিনলেও এখন দাম কিছুটা কমে আসায় এক কেজি থেকে দুই কেজি কিনছেন। ফলে কয়েকদিন আগের তুলনায় বেচা-কেনা বাড়তে শুরু করেছে।


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না

সকল