১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

সীমানা প্রাচীর ধসে অরক্ষিত সৈয়দপুর বিমানবন্দর

সীমানা প্রাচীর ধসে অরক্ষিত সৈয়দপুর বিমানবন্দর - নয়া দিগন্ত

সৈয়দপুর বিমানবন্দরের পশ্চিম পাশের (বিমানবন্দর পশ্চিমপাড়া) ১০ ইঞ্চি দেওয়ালটি প্রায় ১০০ ফিটের মত ধসে পড়েছে। রোববার (২৫ আগস্ট) ভোর রাতে বিকট শব্দে বিমানবন্দরের নিরাপত্তা প্রাচীর ধসে পড়ে। এতে অরক্ষিত হয়ে পড়েছে বিমানবন্দরটি।

বিমানবন্দর সূত্রে জানা যায়, ঢাকার মেসার্স সিঙ্গাপুর এন্টারপ্রাইজ ২০১২ সালে ৭ হাজার ফিট সীমানা প্রাচীর নির্মাণ করে। এতে ব্যয় ধরা হয়ে ছিলো প্রায় এক কোটি টাকা। রোববার এই সীমানা প্রাচীরের পশ্চিম অংশের প্রায় ১০০ ফিট দেয়াল ধসে পড়েছে।

এলাকাবাসীর অভিযোগ, বিমানবন্দরের সুরক্ষার জন্য পুরো বিমানবন্দর এলাকাটি কয়েক বছর আগে ইটের গাঁথুনি দিয়ে সীমানা প্রাচীরটি নির্মাণ করা হয়। নির্মাণ কাজে ব্যবহার করার কথা ছিল ১নং (ভালো মানের) ইট, সেখানে ২ ও ৩ নং (অনুন্নত ও দুর্বল মানের) ইট ব্যবহার করা হয়। বালুর পরিমাণ বেশি এবং সিমেন্ট কম দেয়ায় দেয়ালগুলোয় ফাটল দেখা দেয়। কোন কোন জায়গায় দেয়াল হেলে পড়েছে। বাকি অংশ যেকোন সময় ধসে পড়তে পারে এ আশংকায় রয়েছে এলাকাবাসী। এভাবে দেয়াল ধসে পড়ার কারণে বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে বিমান বন্দরের এক কর্মকর্তা জানান, দেয়াল নির্মাণে অনিয়মের কারণে বছর ঘুরতে না ঘুরতেই ফাটল দেখা দেয় এবং হেলে পড়তে শুরু করে। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অনেক আগেই জানানো হয়েছিল। কিন্তু কোনো ব্যবস্থা গ্রহণ না করায় দেয়াল ধসে পড়ার ঘটনা ঘটেছে।

সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক সুশান্ত দত্ত বলেন, এ ব্যাপারে আমি গণমাধ্যমের সাথে কথা বলতে পারবো না।


আরো সংবাদ



premium cement