২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

রাতের আঁধারে স্কুলের গাছ কেটে বিক্রি করলেন অধ্যক্ষ

রাতের আঁধারে স্কুলের গাছ কেটে বিক্রি করলেন অধ্যক্ষ - সংগৃহীত

নীলফামারীর সৈয়দপুর শহরের শিক্ষা প্রতিষ্ঠান লায়ন্স স্কুল এন্ড কলেজের গাছ রাতের আঁধারে কেটে বিক্রি করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গভীর রাতে কলেজ প্রাঙ্গনের ৮টি বড় বড় গাছ কেটে মাত্র ৫০ হাজার টাকায় বিক্রি করেছেন স্বয়ং প্রতিষ্ঠানের প্রধান।

রেলওয়ের জমিতে লীজ নিয়ে গড়ে ওঠা শিক্ষা প্রতিষ্ঠানটির ওই গাছগুলো মূলতঃ রেলওয়ের সম্পদ। এ গাছ বিক্রি করা বা কাটার প্রয়োজন হলে তা রেলওয়ে কর্তৃপক্ষসহ যৌথভাবে টেন্ডারের মাধ্যমেই করতে হবে। কিন্তু এ ধরণের কোনোরকম টেন্ডার ছাড়াই গাছগুলো বিক্রি করার লক্ষ্যেই রাতের আঁধারে কাটা হয়েছে বলে বিভিন্ন সূত্রের অভিযোগ।

সরকারি এসব গাছ কাটার ক্ষেত্রে রেলওয়ে কর্তৃপক্ষ ও কলেজ কর্তৃপক্ষ তথা অধ্যক্ষ যোগসাজশ করে কোনোরকম নিয়মনীতি না মেনেই একাজ করেছেন বলে অভিযোগ করেছেন এলাকাবাসী। তারা রাতে গাছ কাটার শব্দ পেয়ে এসে এমন দৃশ্য দেখতে পান।

গত সোমবার রাত ৯টা থেকে ২টা পর্যন্ত এসব গাছ কাটা হয়। গাছগুলো সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের মৃত. কাছুয়া মামুদের ছেলে গাছ ব্যবসায়ী এজাবুল হকের কাছে বিক্রি করা হয়। সে গাছগুলো কেটে কামারপুকুর বাজারের রাজা ফিলিং স্টেশনের বিপরীতে মঞ্জুর স’ মিলে মজুদ রেখেছে বলে জানা গেছে।

এ ব্যাপারে এজাবুল বলেন, গাছ টাকা দিয়ে কিনেছি। কলেজ অধ্যক্ষের উপস্থিতিতেই গাছ কেটে নিয়ে এসেছি। এ ব্যাপারে কোনো নিয়মকানুন থাকলে তা তারাই ভালো বলতে পারবেন।

রেলওয়ে ভূ-সম্পত্তি রক্ষণাবেক্ষণ তথা তদারকির দায়িত্বপ্রাপ্ত কর্তৃপক্ষ আইডাব্লু তৌহিদুল ইসলামকে মুঠোফোনে গাছ কাটার বিষয়ে জানালে তিনি বলেন, গাছ কাটা হয়েছে বলে জানতে পেরে স্কুলে গিয়ে এ ধরণের কোনো আলামত পায়নি। এসময় তাকে অধ্যক্ষের সাথে যোগসাজশে গাছ বিক্রি করেছেন এমন প্রশ্ন করা হলে তিনি তা অস্বীকার করে বলেন এমন তথ্য থাকলে আপনারা নিউজ করতে পারেন।

এ ব্যাপারে কথা বলতে লায়ন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ নজরুল ইসলাম কিশোরের মোবাইলে বার বার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

দেখুন:

আরো সংবাদ



premium cement