২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বড়পুকুরিয়া কয়লা খনিতে চীনা শ্রমিক নিহত

-

দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনিতে বেল্টের বাংকারে কয়লার নিচে চাপা পড়ে সান জিং সেন (৩৫) নামে এক খনি শ্রমিক (চীনা নাগরিক) নিহত হয়েছেন। একই ঘটনায় রেজাউল ইসলাম নামে এক বাংলাদেশী শ্রমিক আহত হয়েছেন। বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টায় খনির সার্ফেসে বেল্টের বাংকারের নিচে জমে থাকা কয়লা অপসারণের সময় এই দুর্ঘটনা ঘটে।

আহত বাংলাদেশী শ্রমিক কয়লা খনির পাশবর্তি কালুপাড়া গ্রামের মনছুর আলীর ছেলে। তাকে বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানীর নিজস্ব হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়েছে।

বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানী লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ ফজলুর রহমান বলেন, রাতের শিফটে কাজ করার সময় ভোর সাড়ে চারটায় সার্ফেসের বেল্টে কয়লার সাথে ভূ-গর্ভ থেকে উঠে আসা পাথর জমে বেল্ট বন্ধ হয়ে যায়। এ সময় বন্ধ হওয়া বেল্টের বাংকারে জমে থাকা কয়লা ও পাথর অপসারণ করতে গেলে জমে থাকা কয়লার নিচে চাপা পড়ে কর্মরত চীনা শ্রমিক সান জিং সেন ও বাংলাদেশি শ্রমিক রেজাউল ইসলাম। সেখান থেকে উভয়কে আহত অবস্থায় উদ্ধার করা হয় এবং চীনা শ্রমিক সান জিং সেন গুরতর আহত হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক চীনা শ্রমিকে মৃত বলে ঘোষণা করেন। আহত বাংলাদেশী শ্রমিক রেজাউল ইসলামকে বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানী লিঃ এর নিজস্ব হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়।

ব্যবস্থাপনা পরিচালক আরও বলেন, চীনা শ্রমিকের মৃত্যু হলেও কয়লা উত্তোলন স্বাভাবিক রয়েছে। নিহত চীনা শ্রমিকের লাশ ময়না তদন্ত শেষে তার দেশে প্রেরণ করা হবে।


আরো সংবাদ



premium cement