২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে এক্স-রে মেশিন বন্ধ

-

নীলফামারীর সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের এক্স-রে বিভাগে ফিল্ম সংকটের কারণে গত ১ সপ্তাহ ধরে এক্স-রে মেশিন তথা এক্স-রে কার্যক্রম সম্পূর্ণ বন্ধ রয়েছে। এতে এ হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার গুরুত্বপূর্ণ অংশ এক্স-রে করা থেকে বঞ্চিত হয়ে চরম দূর্ভোগে পড়েছে। সরকারী হাসপাতালে স্বপ্লমূল্যে চিকিৎসা সুবিধা না পেয়ে গরুত্বর অবস্থায় রোগীরা হাসপাতালের বাইরে প্রাইভেট ক্লিনিক বা ডায়াগনস্টিক সেন্টারগুলোতে অতিরিক্ত অর্থ ব্যায় করে এক্স-রের কাজ সারছে।
সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালটিতে সৈয়দপুর উপজেলার ৫ লাখ মানুষসহ পার্শ্ববর্তী চিরিরবন্দর, পার্বতীপুর, তারাগঞ্জ, বদরগঞ্জ উপজেলার আরও প্রায় ৫ লাখ মানুষ চিকিৎসার জন্য আসেন। প্রতিদিন প্রায় হাজার হাজার রোগীর আগমন ঘটে এখানে। এসব রোগীর মধ্যে সাধারণ রোগাক্রান্ত রোগীর চেয়ে দূর্ঘটনা বা কোন কারণে গুরুত্বরভাবে আগাতপ্রাপ্ত রোগীসহ নানা জটিল রোগের লোকজনও আসে। তাদের অধিকাংশরই প্রয়োজন পড়ে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার। এর মধ্যে অন্যতম হলো এক্স-রে। অথচ গত প্রায় ১ সপ্তাহ ধরে এই হাসপাতালে ফিল্ম সংকটের কারনে এক্স-রে মেশিন বন্ধ রাখা হয়েছে। এতে রোগীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন।
এ ব্যাপারে হাসপাতালের মেডিকেল টেকনোলজি ও রেডিওগ্রাফীক্স সাইফুল ইসলাম বলেন, নিয়মানুযায়ী চাহিদা পাঠানো হলে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে ফিল্ম সরবরাহ করা হয়। গত মাসে আমাদের চাহিদার বিপরিতে যে ফিল্ম দেয়া হয়েছে তা প্যাকেট খোলার পর ড্যামেজ পাওয়া গেছে। এই ড্যামেজ ফিল্ম দিয়ে এক্স-রে করা হলে ভালো ফল পাওয়া যাচ্ছেনা। তাই এক্স-রের কাজ বন্ধ রাখা হয়েছে। নতুন করে ফিল্ম এর চাহিদা পাঠানো হয়েছে। ফিল্ম আসলেই রোগীদের এক্স-রের কাজ শুরু করা হবে।
সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফুল হক সোহেল বলেন, ফিল্ম নষ্ট হওয়ায় কিছুটা সমস্যা হচ্ছে। চাহিদা মোতাবেক ফিল্ম পাওয়া মাত্রই এক্স-রে কার্যক্রম যথারীতি চালু করা হবে।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ভূমিদস্যুর বিরুদ্ধে ঝাড়-মিছিল ব্রিটিশ তেলবাহী ট্যাংকারে হাউছিদের সরাসরি হামলা গাজা নিয়ে আলোচনার জন্য সৌদি আরব যাচ্ছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মিরসরাই প্রেস ক্লাবের নতুন সভাপতি মিঠু, সম্পাদক মাঈন আইসিসির সিদ্ধান্ত ইসরাইলকে প্রভাবিত করবে না : নেতানিয়াহু শনিবার বন্ধই থাকছে প্রাথমিক বিদ্যালয় মে মাসে দেশে সর্বকালের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হতে পারে ডাসারে শিশু খেলতে গিয়ে পানিতে পড়ে নিখোঁজ সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শরবত বিতরণ কর্মসূচি ঢাকা মহানগরী দক্ষিণের শতাধিক স্পটে জামায়াতের খাবার পানি ও স্যালাইন বিতরণ দ্বিপক্ষীয় বাণিজ্যিক বাধা দূর করতে সম্মত ভুটান ও বাংলাদেশ

সকল