২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আহত নারী ভিকটিমদের রাত-দিন থানায় আটকে রেখে অর্থ দাবী ওসির!

আহত গৃহবধূ রুমা খাতুন - নয়া দিগন্ত

সিরাজগঞ্জের তাড়াশে দাবিকৃত অর্থ না পেয়ে ২৪ ঘণ্টার অধিক সময় ধরে ভিকটিমদের হাজতে আটকিয়ে রাখা হয়। ভিকটিমরা শরীরে অযস্র আঘাতের চিহ্ন নিয়ে চিকিৎসার জন্য আহাজারি করলেও সেদিকে কর্ণপাত করেনি পুলিশ। দিনভর চলে অর্থ নিয়ে দরকষাকষি। এ সময় স্থানীয় সংবাদকর্মীদের প্রশ্নের মুখে অবস্থা বেগতিক দেখে দ্রুততার সাথে ভিকটিমদেরকে আসামী করে, একটি মামলা নেয়া হয়। এ মামলা নিয়ে প্রশ্ন উঠলে পুলিশ বাদীপক্ষের লোকজনকে পুনরায় আসামী করে পাল্টা আরেকটি মামলা নেয়। এবং পরদিন আজ শুক্রবার দুপুরে আসামীদের সিরাজগঞ্জ আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

এ অভিযোগ উঠেছে তাড়াশ থানার ওসি মো: মোস্তাজিুর রহমানের বিরুদ্ধে।

মামলা ও প্রত্যক্ষদর্শী সুত্র জানায়, তাড়াশ উপজেলার হামিদপুর গ্রামে গত বুধবার রাতে দাম্পত্য কলহের সালিশ নিয়ে স্বামী ও স্ত্রী উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ সংঘর্ষে ছয় জন আহত হয়।

রুমা খাতুনের মা মাজেদা খাতুন (৬৫) অভিযোগ করে বলেন, তার বাড়ি পার্শ্ববর্তী শাহজাদপুর উপজেলার পোরজোনা গ্রামে। বিগত ১০ বছর আগে তার মেয়ে রুমা খাতুনের (২৮) বিয়ে হয় তাড়াশ উপজেলার হামিদপুর গ্রামের মৃত গাজীর ছেলে মিজানুর রহমানের সাথে । বিয়ের পর তাদের দুটি সন্তানও হয়। কিন্তু তাদের মধ্যে প্রতিনিয়ত দাম্পত্য কলহ লেগেই থাকতো। গত ২০ জুন তার মেয়ে রুমা খাতুনকে তালাক দেয়। এ খবর শুনে আমি, তিন মেয়ে ও এক মেয়ের জামাইকে সাথে নিয়ে গত বুধবার হামিদপুরে আসি এবং মেয়ের জিনিসিপত্র ও অপর মেয়ে ইতি খাতুন বিদেশ থাকতে মিজানুর কে দেয়া দুই লাখ ধারের টাকা দাবি করি। এ নিয়ে রাতে সালিস বসে। শালিসে মিজানুর ক্ষিপ্ত হয়ে আমার দুই মেয়েকে বেধড়ক মারপিট করে। এর একপর্যায়ে দা দিয়ে মেয়ে রুনা খাতুনকে কোপ দেয়ার চেষ্টা করলে মিজানুরের ভাগ্নে ঠেকাতে গেলে তার হাতে কোপ লাগে।

এ ঘটনা গ্রামবাসী স্থানীয় ইউপি চেয়ারম্যান মিজানুর রহমানকে জানায়। চেয়ারম্যান মিজানুর রহমান জানান, আমি মুঠোফোনে বিষয়টি পুলিশকে জানালে, পুলিশ রাত ১২ টার দিকে ভিকটিমদের থানায় নিয়ে যায়। এরপর বৃহস্পতিবার দিনভর ওসি মোস্তাফিজুর রহমান দেন দরবার করে।

রুমা খাতুনের বোন ইতি খাতুন বলেন, ‘ওসি সাব আমাকে বলেন, বিদেশে ছিলি অনেক তো কামিয়েছিস। টাকা দে, তোদের বিষয়ে চিন্তা করে দেখবো।’ তখন আমি ওসিকে বলি স্যার, আমি গরীব মানুষ, যা আয় করেছি তার কিছু টাকা বোনের জামাইকে দিয়েছি। আর কিছু টাকা সংসারে ব্যয় করেছি। এ কথা শুনে আমার সম্ভ্রম নিয়ে কথা বলতে থাকে ।

রুমা খাতুন তার শরীরের ক্ষতস্থান দেখিয়ে বলেন, আমাদের চিকিৎসা জরুরি। তা না করে হাজতে বিনা চিকিৎসায় ফেলে রেখেছে। 

এ প্রসঙ্গে তাড়াশ উপজেলা মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক অধ্যাপক আবু বককর সিদ্দিক বলেন, কোন ব্যক্তিকে ২৪ ঘণ্টার বেশি থানায় আটকে রাখা সম্পূর্ণ বেআইনী। আর চিকিৎসা পাওয়া তো প্রতিটি নাগরিকের আইনী অধিকার ।

ওসি মোস্তাফিজুর রহমান বলেন, অভিযোগ সত্য নয়। তাহলে ভিকটিমদের ২৪ ঘণ্টার বেশি বিনা চিকিৎসায় হাজতে রাখলেন কেন? জবাবে ওসি বলেন, ভিকটিম ও অভিযুক্তদের উদ্ধার করা হলেও গ্রেফতার পরে দেখিয়েছি। উদ্ধারের সময় তাদেরকে গ্রামে প্রাথমিক চিকিৎসা দিয়েছি।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ভূমিদস্যুর বিরুদ্ধে ঝাড়-মিছিল ব্রিটিশ তেলবাহী ট্যাংকারে হাউছিদের সরাসরি হামলা গাজা নিয়ে আলোচনার জন্য সৌদি আরব যাচ্ছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মিরসরাই প্রেস ক্লাবের নতুন সভাপতি মিঠু, সম্পাদক মাঈন আইসিসির সিদ্ধান্ত ইসরাইলকে প্রভাবিত করবে না : নেতানিয়াহু শনিবার বন্ধই থাকছে প্রাথমিক বিদ্যালয় মে মাসে দেশে সর্বকালের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হতে পারে ডাসারে শিশু খেলতে গিয়ে পানিতে পড়ে নিখোঁজ সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শরবত বিতরণ কর্মসূচি ঢাকা মহানগরী দক্ষিণের শতাধিক স্পটে জামায়াতের খাবার পানি ও স্যালাইন বিতরণ দ্বিপক্ষীয় বাণিজ্যিক বাধা দূর করতে সম্মত ভুটান ও বাংলাদেশ

সকল