২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আর মানববন্ধন নয় রাস্তায় নেমে পড়ুন : ফারুক

-

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেছেন, আর মানববন্ধন নয় রাস্তায় নে‌মে পড়ুন। কঠোর আন্দোলন করে বেগম খা‌লেদা জিয়া‌কে মুক্ত করুন। জনগন আপনা‌দের দি‌কে তা‌কি‌য়ে আছে।

আজ রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উদ্যোগে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও জননেতা তারেক রহমানের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

ফোরামের উপদেষ্টা নাসির উদ্দিন হাজারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মেহেদী আহমেদ রুমী, জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক প্রিন্সিপাল শাহ মোহাম্মদ নেসারুল হক, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, জাতীয়তাবাদী তাঁতী দলের যুগ্ম-আহবায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির, কৃষক দল কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য আলহাজ্ব মাইনুল ইসলাম, হাজী মোজাম্মেল হক মিন্টু সদাগর, মির মমিনুল ইসলাম সুজন, জাতীয় গণতান্ত্রিক মঞ্চের সভাপতি ইসমাইল তালুকদার খোকন, কৃষক দল কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য রফিকুল ইসলাম, আব্দুর রাজি, মো: মজিবুর রহমান চৌধুরী প্রমুখ।

‌বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টা ব‌লেন, যে দেশের অর্থমন্ত্রী স্বীকার করেন যে ১১ হাজার ১০০ কোটি টাকা ঋণ নিয়ে ব্যাংক খালি করে দিয়েছে। আর যারা ক্যা‌সি‌নোর টাকা নিয়েছে, আপনাদের ভাষায়, স্বরাষ্ট্রমন্ত্রীর ভাষায় সেই টাকা অবৈধ। যদি তাদেরকে গ্রেফতার করা হয় তাহলে যারা বৈধ টাকা, আমার ব্যাংকের টাকা, লুট করে নিয়েছে তাদের কেন গ্রেফতার করা হয় না। তাদেরকে গ্রেফতার করবেন না। কারণ আপনারা তো আমার জনগণের ভোটে নির্বাচিত সরকার নয়।

তিনি আরো বলেন, যদি শক্তিশালী দলগুলো দুর্বল হয়ে পড়ে তাহলে স্বৈরশাসক আরো কঠিন ভাবে প্রতিষ্ঠিত হয়। তাই বলি আর মানববন্ধন নয়, নেমে পড়ুন। জনগণ আপনাদের দিকে তাকিয়ে আছে।

সরকারের উদ্দেশে তিনি বলেন, আপনার ভেবেছেন বেগম খালেদা জিয়াকে আটক রাখলে আন্দোলন হবে না। আমি বলি, আন্দোলন হবে, সে আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়ার মুক্তি হবে, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে।

সংসদের বিরোধী দলীয় সাবেক এই চিফ হুইপ বলেন, প্রতিষ্ঠান ধ্বংস করেছেন, মানুষের ভোটের অধিকার হরণ করেছেন, শেয়ারবাজার লুট করেছেন, শেয়ারবাজার লুটকারীদের লিস্ট তৈরি করতে পারেননি, ব্যাংক লুট করেছেন, সাগর-রুনি হত্যা মামলার বিচার করতে পারেনি।


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না

সকল