০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁর জনপ্রিয়তায় ধস

-

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর জনপ্রিয়তা ২৫ শতাংশ কমেছে। গতকাল রোববার প্রকাশিত একটি জনমত জরিপে এ কথা বলা হয়েছে। আইফোপ নামে একটি জরিপ পরিচালনাকারী সংস্থা জরিপটি চালিয়েছে। জার্নাল দ্যু ডিমাঞ্চি পত্রিকায় জরিপটি প্রকাশিত হয়েছে। জ্বালানি মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী ‘ইয়েলো ভেস্ট’ প্রতিবাদের একদিন পর খবরটি প্রকাশিত হলো।
বিশ্লেষকেরা বলেন, জ্বালানি মূল্যবৃদ্ধির কারণে ৪০ বছর বয়সী প্রেসিডেন্টের প্রতি জনগণ একেবারেই হতাশ। ব্যাপকভিত্তিক এই জরিপে দেখা গেছে নভেম্বর মাসে ম্যাক্রোঁর জনপ্রিয়তা সার্বিকভাবে চার পয়েন্ট কমেছে।
মাত্র চার শতাংশ মানুষ বলেছে, তারা ম্যাক্রোঁর কার্যক্রমে ‘অনেক সন্তুষ্ট’। এদিকে ২১ শতাংশ মানুষ বলেছে, ম্যাক্রোঁর প্রতি তারা ‘মোটামুটি সন্তুষ্ট’। জরিপে ৩৯ শতাংশ জনগণ তার কার্যক্রমে ‘অত্যন্ত অসন্তুষ্ট’। ৯ থেকে ১৭ নভেম্বর ১ হাজার ৯৫৭ জন লোকের ওপর জরিপটি চালানো হয়।


আরো সংবাদ



premium cement
ট্রাম্পের সাথে যা ঘটেছিল পর্ন তারকা স্টর্মির মধ্য বয়স থেকে যে অভ্যাসগুলো আপনার আয়ু বাড়াবে শাল্লায় ২ চেয়ারম্যান সমর্থকদের মধ্যে সংঘর্ষ, কারাগারে ৪ পররাষ্ট্রমন্ত্রীর সাথে যুক্তরাজ্যের এফসিডিও'র ইন্দো-প্যাসিফিক প্রতিমন্ত্রীর সাক্ষাৎ রাফায় ইসরাইলকে আন্তর্জাতিক আইন মেনে চলতে হবে : রাশিয়া মিরসরাইয়ে জাল ভোট, ৩ নির্বাচনী কর্মকর্তা আটক উপজেলা নির্বাচনের কেন্দ্রগুলো খাঁ খাঁ করছে : মেজর হাফিজ হজযাত্রীদের জীবন আল্লাহর রাস্তায় উজাড় করে দিতে হবে : জামায়াত আমির ডলারের দাম ৭ টাকা বাড়াল বাংলাদেশ ব্যাংক চুয়াডাঙ্গায় নির্বাচনে আটক ৩, প্যানেল চেয়ারম্যানের কারাদণ্ড নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে খেলবে স্কটল্যান্ড

সকল