১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


বোয়িং অনিয়মের অভিযোগে তদন্ত শুরু

-

মার্কিন বিমান নির্মাতা বোয়িংয়ে অনিয়ম নিয়ে তদন্ত শুরু করেছে যুক্তরাষ্ট্রের এয়ার সেফটি কর্তৃপক্ষ ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন বা এফএএ। বোয়িংয়ের কাছ থেকে তথ্য পাওয়ার পর এই তদন্ত শুরুর কথা সোমবার জানিয়েছে এফএএ।
সম্প্রতি বোয়িংয়ের একজন কর্মী ৭৮৭ ড্রিমলাইনার বিমান তৈরির প্রক্রিয়ায় ‘অনিয়ম’ দেখার পর বিষয়টি তার ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানান। এরপর ৭৮৭ প্রকল্পের প্রধান স্কট স্টকার ২৯ এপ্রিল কর্মীদের দেয়া এক ইমেলে জানান, অনিয়মের বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
এছাড়া তিনি বলেন, বিমান তৈরির সময় যে পরীক্ষাগুলো করা প্রয়োজন তার মধ্যে কিছু পরীক্ষা না করেই সব পরীক্ষা করা হয়েছে বলে কয়েকজন কর্মী রেকর্ডবুকে লিখে রেখেছেন। এই বিষয়টি এফএএকে জানানো হয়েছে বলেও জানান স্টকার। এরপরই সোমবার এফএএ জানায়, তারা বোয়িংয়ে এমন অনিয়ম নিয়ে তদন্ত শুরু করেছে। ১৭ এপ্রিল সিনেটে শুনানির সময় বোয়িংয়ের একজন হুইসেলব্লোয়ার অভিযোগ করেছিলেন, ৭৮৭ বিমান তৈরির প্রক্রিয়ায় নিরাপত্তার বিষয়ে যথেষ্ট গুরুত্ব না দেয়ার অভিযোগ করায় তাকে প্রতিশোধপরায়ণতার শিকার হতে হয়েছে।


আরো সংবাদ



premium cement
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী বিমান দুর্ঘটনার শিকার ইতিবাচক অবস্থায় নেই অর্থনীতির সূচক কুমিল্লায় ব্যবসায়ী হত্যায় মৃত্যুদণ্ড ৭, কারাদণ্ড ৭ সাময়িক বিনোদন চূড়ান্ত সফলতার পথে অন্তরায় : শিবির সভাপতি ঝিনাইদহের এমপি আজিমের ভারতে নিখোঁজের ব্যাপারে যা জানা গেছে রাজশাহীতে মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় ২ পুলিশকে মারধর জিম সেশনে ঘাম ঝরালো বাংলাদেশ দল আশুলিয়ায় নিবন্ধন না থাকায় ২টি হাসপাতাল সিলগালা সরকারের ইচ্ছের অভাবে উচ্চ শিক্ষার মাধ্যম হিসেবে স্বদেশী ভাষা চালু হয়নি এমপির প্রভাব ও নিরাপত্তার স্বার্থে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী উপজেলা চেয়ারম্যানদের আয় বেড়েছে প্রায় ৫৫০ শতাংশ : টিআইবি

সকল