২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁর জনপ্রিয়তায় ধস

-

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর জনপ্রিয়তা ২৫ শতাংশ কমেছে। গতকাল রোববার প্রকাশিত একটি জনমত জরিপে এ কথা বলা হয়েছে। আইফোপ নামে একটি জরিপ পরিচালনাকারী সংস্থা জরিপটি চালিয়েছে। জার্নাল দ্যু ডিমাঞ্চি পত্রিকায় জরিপটি প্রকাশিত হয়েছে। জ্বালানি মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী ‘ইয়েলো ভেস্ট’ প্রতিবাদের একদিন পর খবরটি প্রকাশিত হলো।
বিশ্লেষকেরা বলেন, জ্বালানি মূল্যবৃদ্ধির কারণে ৪০ বছর বয়সী প্রেসিডেন্টের প্রতি জনগণ একেবারেই হতাশ। ব্যাপকভিত্তিক এই জরিপে দেখা গেছে নভেম্বর মাসে ম্যাক্রোঁর জনপ্রিয়তা সার্বিকভাবে চার পয়েন্ট কমেছে।
মাত্র চার শতাংশ মানুষ বলেছে, তারা ম্যাক্রোঁর কার্যক্রমে ‘অনেক সন্তুষ্ট’। এদিকে ২১ শতাংশ মানুষ বলেছে, ম্যাক্রোঁর প্রতি তারা ‘মোটামুটি সন্তুষ্ট’। জরিপে ৩৯ শতাংশ জনগণ তার কার্যক্রমে ‘অত্যন্ত অসন্তুষ্ট’। ৯ থেকে ১৭ নভেম্বর ১ হাজার ৯৫৭ জন লোকের ওপর জরিপটি চালানো হয়।


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল