২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

লিবিয়ায় রাষ্ট্রীয় তেল করপোরেশন ভবনে হামলা

-

লিবিয়ার রাজধানী ত্রিপলিতে সশস্ত্র একটি দল দেশটির ন্যাশনাল অয়েল করপোরেশনের (এনওসি) প্রধান কার্যালয়ে হামলা চালিয়েছে। রাজধানী কেন্দ্রস্থলে অবস্থিত ঐতিহ্যবাহী ওই ভবনটিতে কয়েকবার বিস্ফোরণ ও গুলির শব্দ পাওয়া গেছে বলে জানান প্রত্যক্ষদর্শীরা।
ভবনের নিরাপত্তারক্ষীরা সশস্ত্র দলটিকে বাধা দেয়ার চেষ্টা করছে। জাতিসঙ্ঘ সমর্থিত লিবিয়ার সরকার রাজধানী ত্রিপলি নিয়ন্ত্রণ করলেও দেশটির বেশির ভাগ অঞ্চল সশস্ত্র বিদ্রোহীদের দখলে। গত সপ্তাহে জাতিসঙ্ঘ ত্রিপলিতে যুদ্ধবিরতি ঘোষণা করে এবং বিদ্রোহী দলগুলো ওই প্রস্তাবে রাজি হয়। এর মধ্যে গতকাল সোমবার এ হামলার ঘটনা ঘটল।
হামলার পর এনওসির এক কর্মী প্রাণ বাঁচাতে ভবনের জানালা দিয়ে লাফিয়ে পড়েন। তিনি রয়টার্সকে বলেন, তিন থেকে পাঁচজন অস্ত্রধারী ভবনের ভেতরে গুলি চালাচ্ছে এবং কয়েকজন কর্মী গুলিবিদ্ধ হয়েছেন। তবে এনওসির প্রধান মুস্তাফা সানাল্লাহকে নিরাপদে ভবন থেকে বের করে আনা সম্ভব হয়েছে বলে জানান এক প্রত্যক্ষদর্শী। কারা এ হামলা চালিয়ে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।


আরো সংবাদ



premium cement
যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

সকল