১৩ নভেম্বর ২০১৮

দেশীয় সাইটগুলোর মধ্যে শীর্ষে বিক্রয়

দেশীয় সাইটগুলোর মধ্যে শীর্ষে বিক্রয় - ছবি : সংগ্রহ

বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস বিক্রয় ডট কম, স্থানীয় সব অনলাইন কেনাবেচার ওয়েবসাইটের মধ্যে বেশির ভাগ মানুষের টপ অব মাইন্ডে রয়েছে এটি। সোমরা এমবিএল লিমিটেড পরিচালিত ‘অনলাইন ব্র্যান্ড হেলথ : মার্কেট রিসার্চ রিপোর্ট’ শীর্ষক এক গবেষণার ফলাফলে এমন তথ্যই উঠে এসেছে।

গবেষণার উদ্দেশ্যে সম্প্রতি ২,৪০০ জন ইন্টারনেট ব্যবহারকারীর ওপর সম্প্রতি একটি জরিপ পরিচালিত হয়। ঢাকায় ৭০%, চট্টগ্রামে ২০% এবং সিলেটে ১০% মিলিয়ে মোট ২,৪০০ জন এই জরিপকার্যক্রমে অংশ নেন। জরিপে অংশগ্রহণকারীদের বয়সসীমা ১৮ থেকে ৪০ বছর।

জরিপের ফলাফলে দেখা যায়, দেশের অনলাইন মার্কেটপ্লেস হিসেবে টানা তিন বছর ধরে মানুষের টপ অব মাইন্ডে আছে বিক্রয়। আন্তর্জাতিক ওয়েবসাইটগুলোর মধ্যে টপ অব মাইন্ড শেয়ারে এ অবস্থান চতুর্থ, শীর্ষে আছে ফেসবুক এবং দ্বিতীয় ও তৃতীয় স্থানে অবস্থান করছে গুগল ও ইউটিউব। ফেসবুক, গুগল ও ইউটিউবের পর বিক্রয় ডটকম গ্রাহকদের পছন্দের তালিকায় দেশীয় অন্য অনলাইন সাইটগুলোর চেয়ে এগিয়ে রয়েছে।


আরো সংবাদ

১০ বিশিষ্ট ব্যক্তিকে নির্বাচনে সম্পৃক্ত করতে চান ড. কামাল আস্থা রাখুন, হিন্দু সম্প্রদায়কে ফখরুল ডিজিটাল নিরাপত্তা আইন আগের চেয়ে বেশি দমনমূলক : অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল আ’লীগের মনোনয়ন বোর্ডের সদস্য হলেন ফারুক খান ও আব্দুর রাজ্জাক সহকর্মীর আঘাতে প্লাস্টিক ফ্যাক্টরির কর্মচারী নিহত শিক্ষাক্ষেত্রে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে : শিক্ষামন্ত্রী সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরুর জামিন স্থগিত শিশুশ্রম নির্মূলের ল্যমাত্রা অর্জনে দেশ যথেষ্ট পিছিয়ে নির্বাচনী তফসিল পুনর্নির্ধারণ জাপা ইতিবাচকভাবেই দেখছে : জি এম কাদের ৩২ আসনে প্রার্থী চূড়ান্ত করেছে খেলাফত আন্দোলন অভিভাবক ঐক্য ফোরাম চেয়ারম্যানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি

সকল