০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


পাকুন্দিয়ায় বাল্যবিবাহ পণ্ড

৫০ হাজার টাকা জরিমানা
পাকুন্দিয়ায় বাল্যবিবাহ পণ্ড
পাকুন্দিয়ায় বাল্যবিবাহ পণ্ড - সংগৃহীত

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় বাল্যবিবাহ আয়োজনের অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার দুপুরে উপজেলার সালংকা গ্রামে অভিযান চালিয়ে পুলিশের সহায়তায় বর ও কনে পক্ষের কাছ থেকে এ জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ মোকলেসুর রহমান।

জানা যায়, বুধবার উপজেলার মাইজহাটি গ্রামের আওলাদ হোসেনের ছেলে খালেদ হোসেনের সাথে পার্শ্ববর্তী সালংকা গ্রামের সাফি উদ্দিনের স্কুল পড়ুয়া কন্যা জেরিন আক্তারের (১৫) বিবাহের আয়োজন করা হয়। খবর পেয়ে পাকুন্দিয়া থানা পুলিশ কনের বাড়িতে উপস্থিত হয়ে বর খালেদ হোসেন ও তার পিতা আওলাদ হোসেন এবং কনের পিতা সাফি উদ্দিনকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। পরে দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপস্থিত করে বাল্যবিবাহ আয়োজন করার অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তিনজনকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোকলেসুর রহমান এ ঘটনা নিশ্চিত করে বলেন, বাল্যবিবাহ নিরোধ আইন ১৯২৯ এর (৫) ধারায় অপরাধী তিনজনের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করে এবং বাল্যবিবাহ না দেয়ার শর্তে তাদের ছেড়ে দেয়া হয়।


আরো সংবাদ



premium cement